মহেশখালী ও চকরিয়া পৌরসভায় ১১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

সংবাদ দাতা:

চকরিয়া ও মহেশখালী পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে ১১৩ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।
এর মধ্যে চকরিয়ায় মেয়র পদে চারজন, সাধারণ কাউন্সিলর পদে ৪৯ জন এবং ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২০ জন ও মহেশখালীতে মেয়র পদে ৫ জন, ৩ টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ২৫ জন ও সংরক্ষিত নারী কাউন্সিল পদে ১০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও আওয়ামীলীগের মনোনীত আলমগীর চৌধুরী, চকরিয়া পৌরসভা বিএনপির সভাপতি ও বিএনপির মনোনীত নুরুল ইসলাম হায়দার, চকরিয়া পৌরসভা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও জাতীয় পার্টি (জাপা) মনোনীত জসিম উদ্দিন এবং স্বতন্ত্র প্রার্থী ও পৌরসভার সাবেক মেয়র আনোয়ারুল হাকিম দুলাল দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আর মহেশখালী পৌরসভা নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন পৌর আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান মেয়র মকছুদ মিয়া এবং তার সহধর্মীনি ফারজিনা আক্তার। আরো মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামীলীগ নেতা ও সাবেক মেয়র সরওয়ার আজম এবং তার ছোট ভাই মো.হামিদুল হক । এছাড়া ধানের টিকেটে মনোনয়নপত্র জমা দিয়েছেন পৌর শ্রমিকদলের আহবায়ক মহিউদ্দিন।

৩ টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ২৫ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া চকরিয়া পৌরসভার সংরক্ষিত নারী আসনে ১,২,৩ নম্বর ওয়ার্ডে চারজন, ৪,৫,৬ নম্বর ওয়ার্ডে ১০ জন ও ৭, ৮,৯ নম্বর ওয়ার্ডে ছয়জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া সাধারণ আসনে ১ নম্বর ওয়ার্ডে পাঁচজন, ২ নম্বর ওয়ার্ডে ছয়জন, ৩ নম্বর ওয়ার্ডে পাঁচজন, ৪ নম্বর ওয়ার্ডে তিনজন, ৫ নম্বর ওয়ার্ডে আটজন, ৬ নম্বর ওয়ার্ডে পাঁচজন, ৭ নম্বর ওয়ার্ডে সাতজন, ৮ নম্বর ওয়ার্ডে পাঁচজন ও ৯ নম্বর ওয়ার্ডে পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এর ‘মনোনয়নপত্র বাছাই হবে ২৪ ও ২৫ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২ মার্চ। ২০ মার্চ ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।’