রামুর বিদায়ী স্বাস্থ্য কর্মকর্তার আহ্বান- ‘আসুন মানবতার সেবায় আরো দায়িত্বশীল হই’

ওবাইদুল হক নোমান:

কক্সবাজারের রামু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডা. আখতারুল ইসলাম এর পদোন্নতি জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠান ২৫ ফেব্রুয়ারি বৃহষ্পতিবার হাসপাতাল মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সংবর্ধনা সভায় রামুর বিদায়ী স্বাস্থ্য কর্মকর্তা বলেন, সেবাধর্মী কাজে নিজেদের উপর অর্পিত দায়িত্ব পালনে প্রত্যেককে দায়িত্বশীল হতে হবে।

আবাসিক মেডিকেল অফিসার আবদুর রহিম আমানীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় উপস্থিত ছিলেন ডা. পুলক ধর, ডা. শারমীন ফারজানা, ডা. শামীম রাসেল, ডা. সত্যম সরকার, ডা. আহমদ উল্লাহ, স্বাস্থ্য পরিদর্শক বিপ্লব বড়ুয়া, স্বাস্থ্য সেবা কমিটির সদস্য সাংবাদিক দর্পণ বড়ুয়া, পি এইচ ডির নুর কবির, মোহাম্মদ নুরুন্নবী, পরিসংখ্যানবিদ পংকজ পাল, ডি এস এফ এর ওমর ফারুক শিবলী, অফিস সহকারি দীপংকর বড়ুয়া ধীমান, সিএইচসিপি ছৈয়দ নূরসহ সকল মেডিকের অফিসার, নার্স ও স্বাস্থ্য বিভাগের কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য, ডা. আখতারুল ইসলাম ২০১২ সালের ১৩ জুন রামু হাসপাতালে যোগদান করে প্রশাসনিক ও অবকাঠামোগত ব্যাপক উন্নতি সাধন করেন। এনেসথেসিয়া বিশেষজ্ঞ এ চিকিৎসক হাসপাতালের অপারেশন থিয়েটারের আধুনিকায়ন করে ডেলিভারী ক্ষেত্রে দৃষ্টান্তমুলক অবদান রাখেন।

অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সেবাদানের জন্য তিনি গরীবের বন্ধু হিসেবে পরিচিতি লাভ করেন। কর্মক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতিস্বরুপ তিনি ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, ভিয়েতনামসহ সরকারিভাবে অসংখ্য দেশে স্বাস্থ্য বিষয়ক কর্মশালায় যোগদান করেন।

পদোন্নতি প্রাপ্ত হয়ে তিনি টিডিটিপিএল (সহকারি পরিচালক সমমান ) তত্ত্বাবধায়ক আই পি এইচ মহাখালী, ঢাকায় যোগদান করবেন বলে জানা যায়।