রামু প্রেসক্লাব ভবন নির্মাণে জমি ব্যবহারে উপজেলা চেয়ারম্যান ও ইউএনও’র কাছে আবেদন

নিজস্ব প্রতিবেদক, রামু :
রামু প্রেসক্লাব ভবন নির্মাণে জমি ব্যবহারের অনুমতি চেয়ে উপজেলা চেয়ারম্যান ও ইউএনও’র কাছে আবেদন করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমার সাথে সৌজন্য সাক্ষাতে রামু প্রেসক্লাব নেতৃবৃন্দ লিখিতভাবে এ আবেদন জানান।

বৃহষ্পতিবার (২৩ জুন) বিকাল ৩ টায় রামু উপজেলা পরিষদের দাপ্তরিক কার্যালয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজলকে এবং বিকাল ৪টায় ইউএনও প্রণয় চাকমাকে ফুলেল শুভেচ্ছা জানান রামু প্রেসক্লাব সভাপতি নীতিশ বড়ুয়া ও সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ সহ রামু প্রেসক্লাব নেতৃবৃন্দ।

সৌজন্য সাক্ষাতকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল বলেন, রামু উপজেলার ইতিহাস-ঐতিহ্য, সমস্যা-সম্ভাবনা, উন্নয়ন এবং জনকল্যাণমুখী সংবাদ প্রকাশে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। ঐক্যমতের ভিত্তি রামু প্রেসক্লাব নেতৃবৃন্দ উপজেলার উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা পালন করতে পারবে। রামু প্রেসক্লাব ভবন নির্মাণে জন্য জমি প্রদান প্রসঙ্গে উপজেলা চেয়ারম্যান আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাওয়ার আশ্বাস প্রদান করেন।

এ সময় রামু প্রেসক্লাব সভাপতি নীতিশ বড়ুয়া বলেন, রামু উপজেলার ইতিহাস-ঐতিহ্য, সমস্যা-সম্ভাবনা ও সরকারের উন্নয়ন কর্মকান্ড প্রকাশে ভূমিকা রাখছেন রামু প্রেসক্লাবের সদস্যরা। কিন্তু দূঃখজনক হলেও সত্য যে, রামু প্রেসক্লাবের নিজস্ব কোন ভবন বা জমি নেই। তৎকালীন সময়ে রামু পাবলিক লাইব্রেরীর একটি জরাজীর্ণ কক্ষ, রামু প্রেসক্লাব কার্যালয় হিসেবে ব্যবহারের অনুমতি প্রদান করা হয়। ওই কক্ষটিও বর্তমানে ব্যবহারযোগ্য নয়। সদস্য সংখ্যা বৃদ্ধি এবং তথ্য প্রযুক্তিনির্ভর সাংবাদিকতার জন্য সুন্দর ও পরিচ্ছন্ন স্থানে রামু প্রেসক্লাব ভবন নির্মাণ অত্যন্ত জরুরী হয়ে পড়েছে।

এজন্য রামু উপজেলা পরিষদ প্রাঙ্গনে একখন্ড জমিতে রামু প্রেসক্লাব ভবন নির্মাণ করার অনুমতি ও প্রয়োজনীয় ব্যবস্থা প্রদানের জন্য রামু প্রেসক্লাব সভাপতি নীতিশ বড়ুয়া ও সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ উপজেলা চেয়ারম্যান বরাবরে লিখিত আবেদন জানান।

এ সময় রামু প্রেসক্লাব নেতৃবৃন্দ বলেন, রামুতে একটি প্রেসক্লাব ভবন নির্মিত হলে, রামুর সাংবাদিকরা উপজেলার ইতিহাস-ঐতিহ্য তুলে ধরে পর্যটন শিল্পের বিকাশ, এলাকার সমস্যা-সম্ভাবনা, উন্নয়নে ও জনকল্যাণে আরো বেশি কার্যকর ভূমিকা রাখতে পারবে।

বিকাল ৪ টায় রামু প্রেসক্লাব নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং রামু প্রেস ক্লাব ভবন নির্মানের জন্য জমি ব্যবহারের অনুমতি প্রদানের জন্য লিখিত আবেদন দেন।

সৌজন্য সাক্ষাৎকালে রামু প্রেসক্লাবের সভাপতি নীতিশ বড়ুয়া, সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ, সাবেক সভাপতি খালেদ শহীদ, সাবেক সাধারণ সম্পাদক এইচবি পান্থ, রামু প্রেস ক্লাবের সহ-সভাপতি এম আবদুল্লাহ আল মামুন, যুগ্ম-সাধারণ সম্পাদক আল মাহমুদ ভূট্টো, সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম, সহ-সাংগঠনিক সম্পাদক মো. নাছির উদ্দিন, অর্থ সম্পাদক ওবাইদুল হক নোমান, দপ্তর সম্পাদক হাসান তারেক মুকিম, সহ-দপ্তর সম্পাদক শওকত ইসলাম, প্রচার সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, মুহাম্মদ আবু বকর ছিদ্দিক, কফিল উদ্দিন, সদস্য প্রসূন বড়ুয়া, আহমদ ছৈয়দ ফরমান, এসএম হুমায়ন কবির, মো. সাইদুজ্জামান, এমএইচ আরমান, নুরুল হক সিকদার, সুজন চক্রবর্তী, মো. আবদুল্লাহ ও সহযোগী সদস্য হাবিবুর রহমান সোহেল, প্রকাশ সিকদার উপস্থিত ছিলেন। বিকালে রামু প্রেসক্লাব নেতৃবৃন্দ চা চক্রে মিলিত হন।