দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

                              পদ্মা সেতু আমাদের গর্ব আমাদের অহংকার

অনলাইন ডেস্ক :
আগামী ২৫ জুন বহুল প্রতিক্ষীত স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করা হবে। এই সেতু পদ্মা সেতু আমাদের গর্ব আমাদের অহংকার।

বুধবার (২২ জুন) বেলা ১১টার দিকে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, সারা বিশ্বে খরস্রোতা যত নদী আছে তার মধ্যে এই পদ্মা নদী অন্যতম। এই নদীতে সেতু নির্মাণ করা এতো সহজ ছিল না। তারপরও ঐকান্তিক চেষ্টায় এই সেতু নির্মাণ সম্পন্ন হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু প্রকল্পের সার্বিক ভৌত অগ্রগতি ৯৪ দশমিক ৫০ শতাংশ ও সার্বিক আর্থিক অগ্রগতি ৯১ দশমিক ৮৫ শতাংশ। এর মধ্যে মূল সেতুর ভৌত অগ্রগতি ৯৯ দশমিক ৫০ শতাংশ এবং আর্থিক অগ্রগতি ৯৮ দশমিক ৩৯ শতাংশ।

তিনি বলেন, পদ্মা সেতু নির্মাণ কাজের গুণগত মান রক্ষায় কোনো আপস করা হয়নি। এই সেতু নির্মিত হয়েছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি ও উপকরণ দিয়ে। নির্মাণ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে সর্বোচ্চ মান বজায় রেখে। পদ্মা সেতুর পাইল বা মাটির গভীরে বসানো ভিত্তি এখন পর্যন্ত বিশ্বের গভীরতম।

সরকার প্রধান বলেন, পদ্মা সেতু প্রকল্প ঘিরে নদীশাসনেরও বড় কাজ ছিল। আগামী ২৫ জুন (শনিবার) বহুল প্রতিক্ষীত স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন হবে, ইনশাল্লাহ। পদ্মা সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব। প্রমত্তা পদ্মা নদী দেশের দক্ষিণাঞ্চলকে রাজধানী ঢাকা এবং অন্যান্য জেলা থেকে বিচ্ছিন্ন করে রেখেছে। দক্ষিণাঞ্চলে বসবাসকারী মানুষেরাই জানেন, কী ঝুঁকি নিয়ে আর কত কষ্ট ও সময় ব্যয় করে তাদের রাজধানীতে পৌঁঁছাতে হয়।