লামায় প্রধানমন্ত্রীর উদ্ভাবনী বিশেষ ১০টি উদ্যােগের কর্মশালা সম্পন্ন

মোঃ নাজমুল হুদা, লামাঃ
বান্দরবানের লামায় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ে দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৯ জুন) লামা উপজেলা প্রশাসনের আয়োজন টাউন হলে দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়। লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত অতিরিক্ত জেলা ছিলেন প্রশাসক (রাজস্ব), বান্দরবান এর মোহাম্মদ সাইফুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে অংশ নেন লামা উপজেলা চেয়ারম্যান মোঃ মোস্তফা জামাল, সহকারী কমিশনার (ভূমি) কাজী মোঃ শামীম, জেলা পরিষদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা শেখ মাহবুবুর রহমান, দুই ভাইস চেয়ারম্যান মোঃ জাহেদ উদ্দিন, মিলকী রাণী দাশ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা। এছাড়াও পৃথকভাবে গ্রুপে বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, জনপ্রতিনিধি ও সাংবাদিকরা।

অনুষ্ঠান সঞ্চালনা ছিলেন উপজেলা শিক্ষা অফিসার তপন কুমার চৌধুরী।

কর্মশালা শেষে ১০টি উদ্ভাবনী উদ্যোগের বিষয়বস্তুর উপর ৫টি গ্রুপে ভাগ করে দল ভিত্তিক পৃথক পৃথক উপস্থাপন করা হয়। এতে করণীয় দিকগুলো সুপারিশসহ আলোচনা করা হয়।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগের মধ্যে রয়েছে, আমার বাড়ি আমার খামার, আশ্রয়ণ, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কার্যক্রম, নারীর ক্ষমতায়ন কার্যক্রমসমূহ, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, বিনিয়োগ বিকাশ, ও পরিবেশ সুরক্ষা। সাধারন মানুষের আর্থ-সামাজিক বা দেশের উন্নয়নে এগুলোর চলমান রয়েছে।