‘শুরুতেই ভারতকে পেয়ে ভালো হয়েছে’

এশিয়া কাপের শুরুতেই ভারতকে পেয়ে বাংলাদেশের জন্য ভালো হয়েছে বলে মনে করছেন মাশরাফি বিন মুর্তজা। অধিনায়কের বিশ্বাস, বিশ্বের অন্যতম সেরা দলের বিপক্ষে ভালো খেললে পুরো টুর্নামেন্টে ভালো খেলার রসদ পেয়ে যাবেন তারা।

আজ বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে মাশরাফি জানান, ভারতের বিপক্ষে নিজেদের সেরাটা দিতে উন্মুখ হয়ে আছেন তারা।

“আমি বিশ্বাস করি, (ভারতকে পেয়ে) ভালোই হয়েছে। আমরা খারাপ কিছু করে ফেললে আবার সুযোগ পাবো ভালো কিছু করার। আর ভালো হলে পুরো দল আত্মবিশ্বাস পেয়ে যাবে।”

নিজেদের সর্বশেষ দুই টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কাকে হারিয়েছে ভারত। দলটির শক্তি-সামর্থ্য নিয়ে কোনো সংশয় নেই মাশরাফির মনে। ভারতকে হারাতে সতীর্থদের কাছ থেকে নিজেদের সেরাটা চেয়েছেন তিনি।

“ভারত বিশ্বের অন্যতম সেরা একটি দল। ওদের হারাতে গেলে আমাদের তিন বিভাগেই খুব ভালো করতে হবে।”

ভারতের বিপক্ষে ম্যাচে ফল কি হবে তা নিয়ে মোটেও ভাবতে চান না বাংলাদেশের অধিনায়ক, “আমরা আত্মবিশ্বাস নিয়ে ম্যাচটি খেলতে পারি। ফল কি হবে সেটা নিয়ে চিন্তা করার থেকে ভালো খেলা গুরুত্বপূর্ণ। আমরা সেটাই চিন্তা করছি। আর নিজেদের দিনে যে কোনো কিছুই হতে পারে।”