অফিসের চরবাসীর ঈদ পূণর্মিলনী ও সম্প্রীতির ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, রামু :
রামুতে মাদকমুক্ত সমাজ গড়ার অঙ্গীকারে ‘অফিসের চর বাসীর ঈদ পূণর্মিলনী ও সম্প্রীতির ফুটবল টুর্ণামেন্ট’ উদ্বোধন করা হয়েছে। বুধবার (৪ জুন) বিকালে রামু পোষ্ট অফিস মাঠে অনুষ্ঠিত সম্প্রীতির ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন করেন, প্রধান অতিথি কৃতি ফুটবলার রামু ব্রাদার্স ইউনিয়নের সাবেক সভাপতি মো. নুরুল্লাহ মঞ্জুরে খুদা। দুই বিভাগে অনুষ্ঠিত এই টুর্ণামেন্টে আটটি ফুটবল দল অংশ নিচ্ছে।

প্রধান অতিথির বক্তব্যে মো. নুরুল্লাহ মঞ্জুরে খুদা বলেন, ক্রীড়া অনুরাগীরাই পারে, প্রজন্মকে ভালো কিছু উপহার দিতে। প্রজন্মকে খেলার মাঠে নিয়ে এসে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করা যায়। সম্প্রীতির ফুটবল টূর্ণামেন্ট আয়োজনে অফিসের চরবাসীর মহামিলনে মিলিত হয়েছে।

গাবতলী বয়েজ ও রামু ফ্রেন্ডস ইউনিয়নের উদ্যোগে আয়োজিত তিন দিন ব্যাপী‘ অফিসের চর বাসীর ঈদ পূণর্মিলনী ও সম্প্রীতির ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন, রামু প্রেসক্লাবের সাবেক সভাপতি খালেদ শহীদ, সাবেক ফুটবলার ও বিশিষ্ট ব্যবসায়ী হাবিবুল হক, বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশন (বিএফএ) পরিচালক মোহাম্মদ নুরুল আলম, আলহাজ্ব ফজল আম্বিয়া কেজি স্কুলের প্রধান শিক্ষক আবদুর রহিম, এড. সাজ্জাদ হোসেন, ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম, উপ-পুলিশ পরিদর্শক এইচ এম ওয়াহিদ রিফাত প্রমুখ।

সাংবাদিক খালেদ শহীদ বলেন, প্রজন্মকে সুন্দর সমাজ ব্যবস্থা দিতে, আমাদের মাদকের বিরুদ্ধে অবস্থান নিতে হবে। দেশ থেকে, সমাজ থেকে মাদক, সন্ত্রাস, ইভটিজিংসহ সকল প্রকার অপকর্ম দূর করতে যুব সমাজকে এগিয়ে আসতে হবে। এতে খেলাধুলার বিকল্প নাই। তিনি সুন্দর আয়োজনের জন্য গাবতলী বয়েজ ও রামু ফ্রেন্ডস ইউনিয়নকে ধন্যবাদ জানান এবং পরিকল্পিত পরিকল্পনায় অফিসের চর বাসীর ঈদ পুনর্মিলনী ও সম্প্রীতির ফুটবল টূর্ণামেন্ট আয়োজনের উপর গুরুত্বারোপ করেন।

বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশন (বিএফএ) পরিচালক মোহাম্মদ নুরুল আলম বলেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আয়োজিত সম্প্রীতির এই ফুটবল টুর্ণামেন্ট, অফিসের চর বাসীর মাঝে সম্প্রীতির চর্চার ক্ষেত্র রচনা করবে। এলাকার তরুনদের ভালো কাজে উৎসাহিত করবে।

ঈদ পূণর্মিলনী ও সম্প্রীতির ফুটবল টুর্ণামেন্ট পরিচালনা পরিষদ ২০২২ আহ্বায়ক সোহেল রানার সভাপতিত্বে ও সাংবাদিক সোয়েব সাঈদের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্প্রীতির ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, টূর্ণামেন্ট পরিচালনা কমিটির কর্মকর্তা সোহরাব হোসেন চৌধুরী জিকু, মোহাইমিম আহমেদ মানাম, জালাল উদ্দীন রনি, মেজবাহ উদ্দিন শাওন, আনছারুল করিম, এইচ এম মোমেন প্রমূখ।

‘আমাদের অঙ্গীকার মাদক মুক্ত সমাজ গড়ার’ এ শ্লোগানে ‘গাবতলী বয়েজ’ ও রামু ফ্রেন্ডস ইউনিয়নের আয়োজনে অনুষ্ঠিত হয় অফিসের চর বাসীর ঈদ পুনর্মিলনী ও সম্প্রীতির ফুটবল টুর্ণামেন্ট।

পবিত্র ঈদুল ফিতরের দ্বিতীয় দিনে বুধবার বিকাল ৪টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় ‘বাদল ফুটবল একাদশ’ বনাম ‘ইসনান ফুটবল একাদশ’। বিকাল সাড়ে ৫টায় দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়, ‘মুরাদ ফুটবল একাদশ’ বনাম ‘বেলাল ফুটবল একাদশ’।

প্রথম ম্যাচের প্রথমার্ধের ২ মিনিটে আমির হামজা দূর থেকে সরাসরি সটে গোল করে, ইসনান ফুটবল একাদশকে ১-০ গোলে এগিয়ে নেয়। দ্বিতীয়ার্ধে নির্ধারিত সময়ের ৪০ মিনিটে অধিনায়ক বাদল গোল করে, বাদল ফুটবল একাদশকে ১-১ গোলের সমতায় নিয়ে আসে। নির্ধারিত সময়ে ড্র হওয়ায়, খেলার ফলাফল নিষ্পত্তি করা হয় টাইব্রেকারে। এতে ইসনান ফুটবল একাদশ ৪-৩ গোলে বাদল ফুটবল একাদশকে পরাজিত করে।

দ্বিতীয় খেলায় প্রথমার্ধ গোল শূন্যভাবে শেষ হলেও দ্বিতীয়ার্ধে হাবিবুল্লাহ ও জামির গোলে মুরাদ ফুটবল একাদশ ২-০ গোলে বেলাল ফুটবল একাদশকে পরাজিত করে। দুটো খেলায় ম্যাচ রেফারির দায়িত্ব পালন করেন, কৃতি ফুটবলার আবদুল্লাহ আল মামুন শামীম।

‘ঈদ পুনর্মিলনী ও সম্প্রীতির ফুটবল টূর্ণামেন্ট’ ২০২২ আহ্বায়ক সোহেল রানা জানান, অফিসের চর এলাকায় আমরা একটি মাদক মুক্ত সমাজ গড়তে চাই। ফুটবল খেলা সহজেই একটি অঞ্চলের মানুষকে এক জায়গায় নিয়ে আসতে পারে। আমাদের অফিসের চরের মানুষ সবাই ক্রীড়া অনুরাগী। সম্প্রীতির ফুটবল খেলা আয়োজনের মাধ্যমে আমরা, অফিসের চরের মানুষদের ভালো কিছু দেয়ার চেষ্টা করেছি। এ আয়োজনে আমাদের পাশে দাঁড়িয়েছেন, অফিসের চরের সাবেক কৃতি ফুটবল খেলোয়াড়রাও।

খেলার দুটো ম্যাচের খেলোয়াড়েরা হলেন :

ইসনান ফুটবল একাদশ:
ইসনান (অধিনায়ক), সোদাইস (গোলরক্ষক), নয়ন, রিমন, ছোট, ইমন, আমির হামজা, শাওন, ওমর, আকিব, আরিফ, সনি, তাওহীদ।

বাদল ফুটবল একাদশ:
বাদল (অধিনায়ক), আহসান (গোলরক্ষক), ফারেজ, মোমেন, রাফি, আতাউল্লাহ, হৃদয়, মিজান (বড়), শহীদুল্লাহ্, এহেছান, মানাম, লিটন, মামুন।

মুরাদ ফুটবল একাদশ:
মুরাদ (অধিনায়ক), মেহেদী (গোলরক্ষক), কায়েস, হাবিব, তাশরিফ, রাব্বি, জামি, রনি, তারেক, রোমান, ওয়াহিদ, এরশাদুল হক, তানজিদ।

বেলাল ফুটবল একাদশ:
বেলাল (অধিনায়ক), মাহামুদুর রহমান (গোলরক্ষক), তানিম, নজরুল, সাবিত, মাসুদ, তাছিন, নুর হোছন, ইয়াছিন, পারভেজ, সম্রাট, মুজিব।

বৃহস্পতিবার সম্প্রীতির ফুটবল টূর্ণামেন্টের দ্বিতীয় দিনের খেলায় মুখোমুখি হবে, আনছার ফুটবল একাদশ বনাম ছৈয়দ নুর ফুটবল একাদশ এবং ইসনান ফুটবল একাদশ বনাম মুরাদ ফুটবল একাদশ।