শুধু ভাল ছাত্র-ছাত্রী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে

জিপিএ- ৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থী ও নব-নির্বাচিত ইউপি সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান আবু মোঃ ইসমাঈল নোমন

মোঃ সাইদুজ্জামান সাঈদঃ
রামুর দূর্গম জনপদের সেচ্ছাসেবী সংগঠন কচ্ছপিয়া ব্লাড ডোনার’স সোসাইটি উদ্যোগে ১৮ জানুয়ারি সকাল ১০ঃ ৩০ মিনিটে সময় কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের মিলনায়তনে ২০২১ সালের এস.এস.সি. এবং সমমান পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী ও নব-নির্বাচিত চেয়ারম্যান ইউপি সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। কচ্ছপিয়া ব্লাড ডোনার’স সোসাইটি সদস্য মোঃ আনিছুর রহমানের এর সঞ্চালনায় শামশুল আলম সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কচ্ছপিয়া ইউনিয়নের নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যান আবু মোঃ ইসমাঈল ও প্রধান মেহমান হিসাবে উপস্থিত ছিলেন গর্জনিয়া পুলিশ ফাঁড়ি ইনচার্জ মোঃ ফরহাদ আলী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নব-নির্বাচিত ইউপি সদস্য আলহাজ্ব সালেহ আহম্মদ। এছাড়া সংবর্ধনা অনুষ্ঠানে কৃতীত্বের শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়।

প্রধান অতিথি ইউপি চেয়ারম্যান আবু মোঃ ইসমাঈল নোমান বলেন, আমরা শপথ করেছিলাম সততা এবং নিষ্ঠার সাথে কাজ করার। ২০৪১ সালের মধ্যে আমরা এমন একটি বাংলাদেশ গড়তে চাই যেখানে থাকবে না ক্ষুধা, দারিদ্র এবং দুর্নীতি। সংবর্ধিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, শুধু ভাল ছাত্র-ছাত্রী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে। তথ্য সন্ত্রাসের মাধ্যমে আজকে আমাদের মেধাবী সন্তানদের নষ্ট করে দেওয়া হচ্ছে। আজ থেকে আমরা আরও একটি শপথ করি-কোন রকম নেশার সাথে আমরা নিজে জড়াবো না। এছাড়াও তিনি সকলের সাথে কাঁধে কাধ দিয়ে কচ্ছপিয়া ইউনিয়নকে দুর্নীতিমুক্ত,অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়ার আহ্বান জানান।

প্রধান মেহমান গর্জনিয়া পুলিশ ফাঁড়ি ইনচার্জ মোঃ ফরহাদ আলী বলেন, এ জাতিকে দুর্নীতিমুক্ত করতে হলে নতুন প্রজন্মকে কাজে লাগাতে হবে। কৃর্তী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা তোমাদের শিক্ষা বোর্ডের মুখ উজ্জ্বল করেছ, সেজন্য তোমাদের অভিনন্দন জানাই। তোমরা শুধু মেধাবী হলেই চলবে না, নিজেকে সৎ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলবে। আগামী দিনে তোমাদের মাধ্যমেই এই দেশ হবে দুর্নীতিমুক্ত।

অনুষ্ঠান শেষে কৃতী শিক্ষার্থীদের হাতে ক্রেস্টও সম্মাননাপত্র তুলে দেওয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি হাজী এম এ কালাম সরকারি ডিগ্রী কলেজের ইংরেজি প্রভাষক হাসান আহমদ সোবহানী,চাকঢালা এসইেসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের গণিত সহকারী শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান,কচ্ছপিয়া ইউনিয়নের কৃষি কর্মকর্তা জহিরুল ইসলাম,অতিথিবৃন্দসহ কচ্ছপিয়া ব্লাড ডোনার’স সোসাইটি প্রতিষ্টাতা এডমিন মোঃ সাইদুজ্জামান সাঈদ,আব্দুর রহিম জিকু,নির্বাহী সদস্য রফিকুল আলম রিজভী, এইচ এম শাহ আলম,মোঃজসীম উদ্দীন,দিদারুল আলম ,মোঃ দেলোয়ার হোসেন,মোঃ শহিদ,সালামতুল ইসলাম সাইফুল প্রমুখ।