কক্সবাজারে রাতেও বিমান ওঠা-নামা করতে পারবে ফেব্রুয়ারি থেকে

অনলাইন ডেস্কঃ
চলতি বছর ফেব্রুয়ারি থেকে কক্সবাজার বিমানবন্দরে রাতেও বিমান ওঠা-নামা করতে পারবে বলে সিভিল এভিয়েশন চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান জানিয়েছেন।

শুক্রবার বেলা ১২টার দিকে জাতীয় সংসদের অনুমিত হিসাব কমিটির প্রতিনিধি দল কক্সবাজার বিমানবন্দরের উন্নয়নকাজ পরিদর্শনের পর তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

মফিদুর বলেন, “কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করা কাজ শুরু করার পর রাতে বিমান চলাচলের জন্য যে ধরনের লাইটিং সিস্টেম দরকার তা ফেব্রুয়ারির মধ্যে বাস্তবায়িত হয়ে যাবে।”

ভবিষ্যতে এই বন্দরে নির্মাণধীন রানওয়েটির পশ্চিম পাশে আরও একটি রানওয়ে নির্মাণ করা হবে জানিয়ে তিনি বলেন, তার আগে নির্মাণাধীন রানওয়েটি ব্যবহৃত হবে আন্তর্জাতিক বিমান চলাচলের জন্য।

এর আগে প্রতিনিধি দলের সদস্যরা বিমানবন্দরের চলমান আন্তর্জাতিক মানে রূপান্তরের কাজ পরিদর্শন করেন। তারা নির্মাণাধীন টার্মিনাল ভবনসহ উন্নয়ন কাজ ঘুরে ঘুরে দেখেন।

জাতীয় সংসদের অনুমিত হিসাব কমিটির সভাপতি আবদুস শহীদ সাংবাদিকদের বলেন, “আন্তর্জাতিক সম্পর্ক ও যোগাযোগ সুদৃঢ় করতে বিমান যোগাযোগ ব্যবস্থা খুবই গুরুত্বপূর্ণ। সেই লক্ষ্যেই কক্সবাজার মিবানবন্দরকে আন্তর্জাতিক মান রূপান্তরের জন্য অবকাঠামো উন্নয়নের কাজ চলছে।”

আন্তর্জাতিক মানে রূপান্তরের পুরো কাজ ২০২৩ সালের জুনের মধ্যে সম্পন্ন করা সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সূত্রঃ বিডিনিউজ