মুজিববর্ষে এমপি কমলের উপহার টমটম পেলো প্রতিবন্ধী লিটন

নীতিশ বড়ুয়া, রামুঃ
প্রতিবন্ধী এক রিক্সা চালককে ইজিবাইক (টমটম) উপহার দিয়ে মানবতার আরো একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী “মুজিববর্ষ” উপলক্ষে সম্প্রতি রামুস্থ এমপি কমলের বাড়ি ‘ওসমান ভবন’এ আনুষ্ঠানিক ভাবে প্রতিবন্ধী দুলাল দে লিটন এর হাতে এ ইজিবাইক (টমটম) ও চাবি তুলেদেন।

এসময় সাইমুম সরওয়ার কমল এমপি বলেন, কক্সবাজার শহরের লিটন সবারই পরিচিত মুখ। তার বাম পা নেই। সে খুড়াই খুড়াই হাঁটতো। লিটন অতিকষ্টে রিক্সা চালিয়ে পর্যটক ও স্থানীয়দের সেবার পাশাপাশি সংসার চালাতো। তার এই কষ্টের কথা বিবেচনা করে মুজিববর্ষের এ দিনে মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার কর্মী হিসেবে তাকে একটি ইজিবাইক (টমটম) উপহার দিয়েছি।

টমটম পেয়ে প্রতিবন্ধী দুলাল দে লিটন আবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি কান্নাজড়িত কন্ঠে বলেন, পাঁচ সদস্যের পরিবারের ভরন-পোষন চালাতে অনেক বছর ধরে কক্সবাজার শহর ও রামুতে প্যাডেল মেরে রিক্সা চালাতাম। আমাদের এমপি কমল আমার কষ্ট দেখে আমাকে একটি ইজিবাইক (টমটম) উপহার দিয়ে আমার অসহায় পরিবারের পাশে দাঁড়িয়েছেন। তারজন্য আমি অতন্ত্য আনন্দিত। আজীবন আমি ও আমার পরিবার তাঁর প্রতি কৃতজ্ঞ থাকবো। প্রতিবন্ধী লিটন বলেন, আজ টমটম উপহার দেয়া ছাড়াও এমপি কমল মহোদয় আমাকে যখন যেখানে দেখতো আর্থিক সহযোগীতা করতো।
রামু প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক খালেদ শহীদ জানান, কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য একজন মানবদরদী নেতা, গরীবের বন্ধু। তিনি সকাল থেকে গভীর রাত পর্যন্ত মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখেন। বন্যার সময় এমপি কমল খাবার নিয়ে যেমন বনার্ত্য মানুষের বাড়ি বাড়ি ছুটেন তেমনি কোথাও অগ্নিকান্ড সংঘটিত হওয়ার খবর পেলেই ছুটে যান তিনি। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের সময় অনেক নেতৃবৃন্দ ঘরে ঢুকে থাকলেও সাইমুম সরওয়ার কমল এমপি জীবনের ঝুকি নিয়ে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রেখে নিজে করোক্রান্ত হলেও সেবার কার্যক্রম থেকে সড়ে যায়নি। তিনি বলেন, এমপি কমলের সহযোগীতায় গরীব পরিবারের অনেক মেধাবী শিক্ষার্থী বিদেশে লেখাপড়া করছে, হাজারো যুব চাকরি পেয়েছে। প্রতিবন্ধী রিক্সা চালক দুলাল দে লিটনকে একটি ইজিবাইক (টমটম) উপহার দিয়ে এমপি কমল মানবতার আরো একটি দৃষ্টান্ত স্থাপন করলো।

ইজিবাইক (টমটম) উপহার দেয়ার সময় রামু উপজেলার প্রবীন আওয়ামী লীগ নেতা নুরুল হক, রামু উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া, যুবলীগ নেতা পলক বড়ুয়া আপ্পু, সাংবাদিক সোয়েব সাঈদ, ছাত্রলীগ নেতা তসলিম উদ্দিন সোহেল প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।