রামু কাউয়ারখোপের উখিয়ারঘোনা তা’লিমুল কুরআন মাদ্রাসার কমিটি নবায়ন

সংবাদ বিজ্ঞপ্তিঃ
রামু উপজেলার আলোকিত শিক্ষাঙ্গন কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ারঘোনা উত্তর টিলাপাড়া তা’লিমুল কুরআন মাদ্রাসা পরিচালনা কমিটি নবায়ন করা হয়েছে। ইতোমধ্যে কমিটির মেয়াদ শেষ হওয়ায় এ মাদ্রাসার প্রধান উপদেষ্টা, জোয়ারিয়ানালা এমদাদুল উলুম মাদ্রাসার নায়েবে মুহতামিম মাওলানা হাফেজ আব্দুল হকের পরামর্শ ও নির্দেশনায় এ কমিটি নবায়ন করা হয়। এ উপলক্ষে ১৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকালে মাদ্রাসা মিলনায়তনে আয়োজিত পরিচালনা কমিটির সাধারণ সভা ও অভিভাবক সমাবেশে সভাপতিত্ব করেন, মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি, মোহাম্মদ হাবিব উল্লাহ মেম্বার। এতে স্বাগত বক্তব্য পেশ ও বিগত সভার কার্যবিবরণী পাঠ করেন, মাদ্রাসার নির্বাহী পরিচালক ও পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ হাছান।

এ সভায় উপস্থিত মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য, অভিভাবক, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ দুই শতাধিক সচেতন এলাকাবাসীর স্বতঃস্ফূর্ত মতামতের ভিত্তিতে সর্বজন শ্রদ্ধেয় বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা হাফেজ আব্দুল হককে পূনরায় প্রধান উপদেষ্টা, মোহাম্মদ হাবিব উল্লাহ মেম্বারকে সভাপতি, মাওলানা মোহাম্মদ হাছানকে সাধারণ সম্পাদক করে মাদ্রাসাটির ১১ সদস্য বিশিষ্ট পরিচালনা কমিটি নবায়ন করা হয়। নবায়নকৃত কমিটিতে দায়িত্বপ্রাপ্ত অন্যান্যরা হলেন, সহ-সভাপতি, মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মনির আহমদ (কালু), কোষাধ্যক্ষ মাওলানা দেলোয়ার হোসাইন, নির্বাহী সদস্য, মিজানুর রহমান, মাওলানা আব্দুল হান্নান, মাওলানা হাফেজ নাজির হোসাইন, মোঃ শাহ আলম, মাওলানা জসিম উদ্দিন, আব্দুল মালেক ও মোঃ হাশেম।

প্রধান উপদেষ্টা, বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা হাফেজ আব্দুল হকের সার্বিক তত্ত্বাবধানে মাদ্রাসার সামগ্রিক কার্যক্রম পরিচালনা করবে বলে সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়। সেই সাথে উপস্থিত সকলেই মাদ্রাসার পড়া-লেখার মানসহ সার্বিক অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন এবং এরই ধারাবাহিকতায় মাদ্রাসার সামগ্রিক উন্নতিকল্পে নবায়নকৃত কমিটিকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। একইদিন প্রধান উপদেষ্টা মাওলানা হাফেজ আব্দুল হক নবায়নকৃত এ পরিচালনা কমিটি অনুমোদন করেন।

সভায় মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে এ দেশের স্বাধীনতার জন্য আত্মদানকারী বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয় এবং স্বাধীনতা সংগ্রামের প্রাণপুরুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধের বীর শহীদদের আত্মার মাগফিরাত, দেশ ও জাতির কল্যাণ, সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।