নানা আয়োজনে লামায় মহান বিজয় দিবস পালন

মোঃ নাজমুল হুদা, লামা প্রতিনিধিঃ
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী,মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে বান্দরবানের লামায় নানা আয়োজনে উপজেলা প্রশাসন,পরিষদ নানা আয়োজনে জাকজমকপূ্র্ণ ও যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবসের বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর,২১ ইং) ভোর থেকে অনুষ্ঠানে সরকারি -বেসরকারি বিভিন্ন সংস্থা, সকল রাজনৈতিক ও সামাজিক সংগঠন অংশ নেয়। প্রত্যুষে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা এবং সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

এদিকে ভোর ৬টা ৩০ মিনিটে উপজেলা পরিষদ ও প্রশাসন, পুলিশ, আনসার ব্যাটেলিয়ন, স্বাস্থ্য বিভাগ,আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি,মহিলা আ,লীগ,বন বিভাগ,মুক্তিযোদ্ধা সংসদ, রেড ক্রিসেন্টসহ বিভিন্ন সামাজিক সংগঠনগুলো প্রত্যুষে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করে। সকাল ৮টা থেকে লামা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোস্তফা জামাল, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার,সহকারী কমিশনার (ভূমি) মোঃ আতিকুর রহমান ও লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ মোঃ শহীদুল ইসলাম চৌধুরী জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির সূচনা করেন। এরপর পুলিশ, আনসার-ভিডিপি, স্কাউটস, গার্লস গাইড ও শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠনের অংশগ্রহণে কুচকাওয়াজ,ডিসপ্লে প্রদর্শিত হয়।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন লামা উপজেলা আ,লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, পৌর মেয়র মোঃ জহিরুল ইসলাম, দুই জেলা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শেখ মাহবুবুর রহমান, ফাতেমা পারুল, ভাইস চেয়ারম্যানদ্বয় মিল্কি রাণী দাশ,মোঃ জাহেদ উদ্দিন, সরকারি মাতামুহুরী কলেজের অধ্যক্ষ মোঃ মানিক,পিআইও মোঃ মজনুর রহমান,উপজেলা আ,লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি, মোঃ আলমগীর, পৌর আ,লীগের সভাপতি মোঃ রফিকসহ ৭ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান,শিক্ষক -শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দ।

বেলা ১২টায় লামা উপজেলা পরিষদ হলরুমে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার, যুদ্ধাহত ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা এবং “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিকাল ৪টায় বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ, সন্ধ্যা ৬টায় মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামাণ্য চিত্র প্রদর্শনী, রাত ৭টা ৩০ মিনিটে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এর আয়োজন করা হয়।