রাজনীতিতে শত্রুকে আঘাত করা যাবে না,মিত্রে পরিণত করতে হবেঃ বীর বাহাদুর এমপি

মোঃ নাজমুল হুদা,লামা (বান্দরবান) প্রতিনিধিঃ
পার্বত্য অঞ্চলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানে ব্যাপক উন্নয়ন কাজ বাস্তবায়নের কারণে পার্বত্য চট্টগ্রামে এখন উন্নয়ন ও শান্তির সু-বাতাস বইছে। কিন্তু কিছু দুষ্কৃতকারী লোকজন সবসময় উন্নয়নের বিরোধিতা করছে, তাদের কোন জাত,ধর্ম নেই। সকলে সম্মিলিতভাবে তাদের প্রতিহত করতে হবে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) দুপুরে বান্দরবানের লামা সদর ইউনিয়নের ‘বলিয়ার চর কমিউনিটির জীবিকায়ন সুবিধাভোগী ও লামা বাজারে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের আয়বর্ধক কাজের’ অনুকূলে উপকারভোগীদের মাঝে আর্থিক অনুদান (চেক) বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর (উশেসিং) এমপি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, এলাকা ভিত্তিক নারীদের আত্মনির্ভরশীল করতে সেলাই মেশিন ও গাভী দেয়া হচ্ছে। জেলার ৭টি উপজেলায় ১৪টি কলেজ প্রতিষ্ঠিত হয়েছে। আওয়ামী লীগ ও সরকারি-বেসরকারি সংস্থাগুলো করোনাসহ সকল বিপর্যস্থ পরিস্থিতিতে জনগণের পাশে ছিল। অনুষ্ঠানে পার্বত্যমন্ত্রী নব নির্বাচিত সাত ইউপি চেয়ারম্যানের উদ্দেশ্য বলেন, শত্রুকে আঘাত করা যাবে না। সবার মন জয় করতে হবে। মিত্রে পরিণত করতে হবে। যারা ভোট দেয়নি তাদের মন জয় করে ভবিষ্যতে তাদের সমর্থন নিতে হবে।

বান্দরবান রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান আব্দুর রহিম চৌধুরীর সভপতিত্বে অনুষ্ঠানে বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সার, পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) কাজী আতিকুল ইসলাম, বান্দরবান জেলা পরিষদ সদস্য শেখ মাহবুবুর রহমান, লক্ষী পদ দাস ও ফাতেমা পারুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা, লামা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন,রূপসী পাড়া ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা, আজিজ নগর ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন কোং,সরই ইউপি চেয়ারম্যান ইদ্রিস কোং, ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হোছাইন, রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক অমল কান্তি পাল সহ কর্মকর্তারা বিশেষ অতিথি ছিলেন।

আলোচনা শেষে মন্ত্রী সদর ইউনিয়নের স্থানীয় নারী পুরুষের মাঝে এলজিএসপি-৩ অর্থ বছর ২০২১-২১ এর আওতায় সেলাই মেশিন, ধান ভাঙার মেশিন, স্প্রে মেশিন ও কম্বল বিতরণ, ইন্টারন্যাশনাল কমিটি অব দি রেড ক্রস’র অর্থায়নে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সার্বিক সহযোগীতায় ৩০ হাজার টাকা করে ১০১ জন সুবিধাভোগী, কুমিল্লাায় কোরান অবমাননার ঘটনায় লামায় হিন্দু সম্প্রদায়ের দোকান ভাংচুরে ক্ষতিগ্রস্ত ৫০ হাজার টাকা করে ১০জন, ৪০ হাজার টাকা করে ৮ জন, ৩০হাজার টাকা করে ৬ জনকে নগদ অর্থ হিসেবে চেক বিতরণ করেন।

এর আগে মন্ত্রী চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে পৌরসভা এলাকার কাটা পাহাড় জামে মসজিদের বারান্দা ও অযুখানা নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন। শেষে উপজেলার নব নির্বাচিত সাত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগনকে ফুল দিয়ে বরণ করে নেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।