রামুতে স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া: সব মানুষ করোনার টিকা পাবে

নিজস্ব প্রতিবেদক, রামু:
রামুতে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া বলেছেন, স্বাস্থ্য সেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে অঙ্গীকার করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমাদের শিকড় গ্রামে। এ কারণে আমাদের উপজেলা ও কমিউনিটি ক্লিনিকগুলোকে আধুনিকায়ন করা হচ্ছে। প্রত্যেক চিকিৎসক-নার্সকে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করে মানুষের দোরগোড়ায় চিকিৎসাসেবা পৌঁছে দিতে হবে। চিকিৎসকদের নিরাপত্তায় সরকার ও প্রশাসন সচেষ্ট থাকবে। স্বাস্থ্য বিভাগ মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গীকার পুরণে বদ্ধপরিকর।

শুক্রবার (২৬ নভেম্বর) সকাল ১১টায় রামুতে দারিয়ারদীঘি কমিউনিটি ক্লিনিক পুনঃনির্মাণ কাজের শুভ উদ্বোধন শেষে স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব এ কথা বলেন।

সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া বলেন, করোনাকালে একটি রোগীও চিকিৎসার বাইরে ছিল না। সব মানুষ করোনার টিকা পাবে। স্বাস্থ্য বিভাগে পর্যাপ্ত টিকা মজুদ রয়েছে। ডিসেম্বরের মধ্যে দেশে অর্ধেকের বেশি মানুষ টিকার আওতায় আসবে। প্রতি মাসে দুই থেকে আড়াই কোটি ডোজ টিকা আমরা পাচ্ছি। ১২ থেকে ১৭ বছর বয়সি শিক্ষার্থীদের টিকার আওতায় নিয়ে আনা হয়েছে।

কক্সবাজারের রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের দারিয়ারদীঘি কমিউনিটি ক্লিনিক পুনঃনির্মাণ কাজের শুভ উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মো. হেলাল উদ্দিন, অতিরিক্ত সচিব (পরিকল্পনা শাখা) ও প্রোগ্রাম ম্যানেজার মো. অলি উল্লাহ এনডিসি, অতিরিক্ত উপ-সচিব খন্দকার মোহাম্মদ আলী, চট্টগ্রাম স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, কক্সবাজার সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, রামু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. নোবেল কুমার বড়ুয়া, আইওএম কান্ট্রি ডিরেক্টর সহ স্বাস্থ্য বিভাগ ও আইওএম এর উর্ধতন কর্মকর্তা।

ওয়ার্ল্ড ব্যাংকের আর্থিক সহযোগিতায় দারিয়ারদীঘি কমিউনিটি ক্লিনিক পুনঃনির্মাণ কাজ বাস্তবায়নে রয়েছে বেসরকারি সংস্থা আইওএম।