দ্রুত প্রাথমিকের দপ্তরি নিয়োগের সুপারিশ

অনলাইন ডেস্কঃ
সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম নৈশপ্রহরী নিয়োগের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এ পদে নিয়োগ অসম্পন্ন থাকা বিদ্যালয়গুলোতে দ্রুত নিয়োগ সম্পন্ন করতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি সুপারিশ করেছে।

বুধবার (১০ নভেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সদস্য ও প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, মেহের আফরোজ, মো. নজরুল ইসলাম বাবু, ফেরদৌসী ইসলাম ও কাজী মনিরুল ইসলাম বৈঠকে অংশ নেন।

এদিকে সংসদের বৈঠকের কার্যপত্র থেকে জানা যায়, দপ্তরি কাম নৈশপ্রহরী নিয়োগের জন্য ৩৬ হাজার ৯৮৮টি পদ সৃষ্টি করা হয়েছে। এর মধ্যে ২৬ হাজার ৯০৪টিতে নিয়োগ সম্পন্ন হয়েছে। মামলা চলমান থাকায় বাকি নিয়োগ সম্ভব হয়নি। এছাড়া জাতীয়কৃত বিদ্যালয়গুলোতে দপ্তরি কাম নৈশপ্রহরীর পদ সৃষ্টির জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রস্তাবনা পাঠানো হয়েছে।

কমিটি দেশের প্রাথমিক বিদ্যালয়গুলোর সীমানা দেয়াল নির্মাণ কার্যক্রম দ্রুততার সঙ্গে করার সুপারিশ করে। বৈঠকে পিইডিপি-৪ এর সাব কম্পোনেন্ট ২.৫ এর আওতায় ‘আউট অব স্কুল চিলড্রেন’ কর্মসূচি দ্রুতগতিতে করার পরামর্শ প্রদান করা হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ডিজিসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

সূত্রঃ জাগোনিউজ