রামুতে উদযাপিত হবে দেশের বৃহত্তম বঙ্গবন্ধু উৎসব

চেয়ারম্যান সাইমুম সরওয়ার কমল এমপি, মহাসচিব মো. সালাহ উদ্দিন

নিজস্ব প্রতিবেদক, রামুঃ
রামুতে বীর বাঙ্গালীর বিজয়ের ৫০তম বার্ষিকী উপলক্ষে উদযাপিত হবে দেশের বৃহত্তম বঙ্গবন্ধু উৎসব। আগামী ১৫ থেকে ২৩ ডিসেম্বর রামু স্টেডিয়ামে ৯ দিন ব্যাপী বর্ণাঢ্য আয়োজনে এ উৎসব উদযাপন করা হবে। বর্ণাঢ্য বঙ্গবন্ধু উৎসব আয়োজনে কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমলকে চেয়ারম্যান ও রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সালাহ উদ্দিনকে মহাসচিব নির্বাচিত করে ২০১ সদস্য বিশিষ্ট ‘বঙ্গবন্ধু উৎসব উদযাপন পরিষদ ২০২১, রামু’ গঠন করা হয়েছে।

রবিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় রামু উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কার্যলয়ে ‘বঙ্গবন্ধু উৎসব’ উদযাপন উপলক্ষে প্রবীণ আওয়ামী লীগ নেতা মাষ্টার ফরিদ আহমদের সভাপতিত্বে ও উপজেলা স্বেচ্ছা সেবকলীগ সাধারণ সম্পাদক তপন মল্লিকের সঞ্চালনায় এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় সর্ব সম্মতিক্রমে আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল এমপিকে চেয়ারম্যান, রিয়াজ উল আলম, মুসরাত জাহান মুন্নী, মো. নবু আলম, পলক বড়ুয়া আপ্পু, তপন মল্লিক, নীতিশ বড়ুয়া ও খালেদ শহীদকে কো-চেয়ারম্যান। মো. সালাহ উদ্দিনকে মহাসচিব, রজত বড়ুয়া রিকু, আনছাররুল হক ভূট্টো, নুরুল আলম জিকু, আপন বড়ুয়া, হেলাল উদ্দিন ও শফিকুল আলম কাজলকে যুগ্ম-মহাসচিব নির্বাচিত করে ২০১ সদস্য বিশিষ্ট ‘বঙ্গবন্ধু উৎসব উদযাপন পরিষদ ২০২১, রামু’ ও মাষ্টার ফরিদ আহমদ, গোলাম কবীর, মুক্তিযোদ্ধা নুরুল হক চেয়ারম্যান, মাষ্টার মোহাম্মদ আলম, মুক্তিযোদ্ধা রমেশ বড়ুয়া, মুক্তিযোদ্ধা রণধীর বড়ুয়া, ইসহাক বাঙ্গালী, হাজী নুরুল কবীর, নুরুল হক, বখতেয়ার আহমদকে সদস্য মনোনিত করে উপদেষ্টা পরিষদ এবং বশিরুল ইসলাম আহ্বায়ক, হিমাদ্রী বড়ুয়া পান্থ ও মীনা মল্লিককে যুগ্ম-আহবায়ক, মানসী বড়ুয়াকে অর্থ সচিব মনোনিত করে সাংস্কৃতিক উপ-পরিষদ, আবু বক্কর ছিদ্দিক আহ্বায়ক মনোনিত করে আইন শৃংখলা উপ-পরিষদ এবং অভ্যর্থনা উপ-পরিষদ, নাট্য উপ-পরিষদ, আপ্যায়ন উপ-পরিষদ, মঞ্চ ও আলোকসজ্জা উপ-পরিষদ, প্রচার উপ-পরিষদ, সংবাদ উপ-পরিষদ সহ বিভিন্ন উপ-পরিষদ গঠন করা হয়েছে।

‘বঙ্গবন্ধু উৎসব উদযাপন পরিষদ ২০২১, রামুর নবনির্বাচিত মহাসচিব মো. সালাহ উদ্দিন জানান, আগামী ১৫ থেকে ২৩ ডিসেম্বর রামু স্টেডিয়ামে বর্ণাঢ্য আয়োজনে এ উৎসব উদযাপন করা হবে। ৯ দিন ব্যাপী ‘বঙ্গবন্ধু উৎসব’ মঞ্চে প্রতিদিন বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত থাকবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক আলোচনা, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ছড়া-কবিতা পাঠ, গান, নাট্যানুষ্ঠানসহ নানা সাংস্কৃতিক আয়োজন। এছাড়াও প্রতিদিনের স্মৃতিচারণে বীর মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠজন, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় নেতৃবৃন্দ, জেলা ও উপজেলার নেতাসহ সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠনের নেতারা সভায় অংশ নেবেন। এ ছাড়াও উৎসবে বঙ্গবন্ধুর গৌরবোজ্জ্বল ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে প্রতিদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনপঞ্জি উপস্থাপন করা হবে।