কক্সবাজার সদর-শহর-রামু ও ঈদগাঁওতে পুজামন্ডপ পরিদর্শনকালে এমপি কমল : সম্প্রীতি রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে

প্রেস বিজ্ঞপ্তি :
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি বলেছেন- বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ ও জননেত্রী শেখ হাসিনার আধুনিক বাংলাদেশে যে সম্প্রীতি বজায় রয়েছে তা বিনষ্ট করার জন্য একদল বিশেষ গোষ্ঠীর তৎপরতা সবসময় লক্ষনীয়। যারা ধর্মীয় উৎসবে বিশৃঙ্খলা সৃষ্টি করবে তাদের কঠোর হস্তে দমন করা হবে। দুর্গাপূজায় যেন কোনো প্রকার বিশৃঙ্খলা না হয় প্রশাসনের পাশাপাশি বাংলাদেশ আওয়অমী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা সর্বদা সজাগ দৃষ্টিতে রয়েছে। কোন দুষ্কৃতিকারি যেন সম্প্রীতি বিনষ্ট করতে না পারে সেজন্য সকলকে সতর্ক থাকতে হবে।

বৃহষ্পতিবার (১৪ অক্টোবর) সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত কক্সবাজারের রামু, ঈদগাঁও এবং সদর উপজেলার বিভিন্ন দুর্গাপূজা মন্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন।

কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ব্যক্তিগত পক্ষ থেকে শুভেচ্ছা এবং সকলের সাথে আনন্দ ভাগাভাগি করতে আমরা পুজামন্ডপ পরিদর্শনে এসেছি। শেখ হাসিনার সরকার সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী বলেই সব ধর্মের মানুষ সৌহার্দ্য ও সম্প্রীতির মাধ্যমে প্রিয় জন্মভূমিকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছে।

এমপি কমল সকল নাগরিকের শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাঙালির হাজার বছরের ঐতিহ্য সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রেখে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের সম্মিলিত প্রচেষ্টায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।
বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭ টায় থেকে রামু উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শনকালে সাংসদ কমলের সাথে ছিলেন রামু কেন্দ্রীয় কালি মন্দিরের পুরোহিত সুবীর বাহ্মন চৌধুরী বাদল, জেলা আওয়ামী লীগের মহিলা সম্পাদক মুরাত জাহান মুন্নী, রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো সালাহ উদ্দিন, রামু উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া, রামু উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তপন মল্লিক, রামু উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বদীপ শর্মা।

রাত ১০ টা থেকে ঈদগাঁও উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শনকালে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু তালেব, সহ-সভাপতি হুমায়ূন তাহের চৌধুরী, জেলা যুবলীগ নেতা হুমায়ুন কবির চৌধুরী হিমু, জালালাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আগেরদিন বুধবার সন্ধ্যা থেকে কক্সবাজার পৌরসভার বিভিন্ন পুজামন্ডপ পরিদর্শন কালে কক্সবাজার জেলা যুবলীগ সাধারণ সম্পাদক শহীদুল হক সোহেল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি এড. একরামুল হুদা, স্বেচ্ছাসেবক লীগ নেতা রুস্তম আলী চৌধুরী, ওসমান সরওয়ার আলম প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।