বাংলাদেশের বিশ্বকাপ জার্সি উন্মোচন

ক্রীড়া ডেস্কঃ
বাংলাদেশ জাতীয় দল বিশ্বকাপ খেলতে ওমান যাওয়ার আগে হয়নি। তখন সবাই ব্যস্ত ছিলেন বোর্ডের নির্বাচন নিয়ে। এখন নির্বাচন শেষ। টাইগারদের বিশ্বকাপ মিশন শুরু হতে যাচ্ছে।

মঙ্গলবার আবুধাবিতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম আনুষ্ঠানিক গা গরমের ম্যাচ মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনীর। তার আগের রাতে রাজধানী ঢাকায় হলো টিম বাংলাদেশের বিশ্বকাপ জার্সি উন্মোচন।

সোমবার সন্ধ্যার পরে রাজধানী ঢাকার গুলশানে এক অভিজাত হোটেলে আনুষ্ঠানিকভাবে এ জার্সি উন্মোচন করা হয়। বিসিবির ৩ নির্বাচিত পরিচালক মাহবুব আনাম, আকরাম খান ও খালেদ মাহমুদ সুজন এতে উপস্থিত ছিলেন।

যথারীটি এবারো জার্সি বানানোর দায়িত্বে স্পোর্টস অ্যান্ড স্পোর্টস। এই প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মাহতাবউদ্দিন আহমেদ সেন্টু জানিয়েছেন, প্লাস্টিক বর্জ্য (রিসাইকেলড প্লাস্টিক) থেকে এবারের বিশ্বকাপ জার্সি তৈরি করা হয়েছে। বিশ্বকাপ জার্সির সামনের অংশে জ্যাকার্ড ফেব্রিক ব্যবহার করা হয়েছে। যা মূলত প্লাস্টিক বর্জ্য থেকে তৈরি সূতা দিয়ে বানানো হয়।

এছাড়াও টাইগাদের এবারের বিশ্বকাপে জার্সির সামনের ও পেছনের অংশ আলাদা। পেছনের অংশ বানানো হয়েছে ম্যাশ ফেব্রিক থেকে। যার ফলে সহজেই এয়ার সার্কুলেশন হবে। মূলত আরব আমিরাতের গরমের কথা বিবেচনা করেই এমন জার্সি বানানো হয়েছে।

এবারের জার্সি বাজারজাতকরণের দায়িত্ব নিয়েছে আড়ং। বুধবার (১৩ অক্টোবর) থেকে সারা দেশে আরংয়ের আউটলেটে পাওয়া যাবে বিশ্বকাপ জার্সি। জার্সির মূল্য নির্ধারন করা হয়েছে প্রাপ্তবয়ষ্কদের জন্য ১৪০০ টাকা আর অপ্রাপ্তবয়ষ্কদের জন্য ১০০০ টাকা।

সূত্রঃ জাগোনিউজ