আইপিএলে করোনাভাইরাসের হানা

ক্রীড়া ডেস্কঃ
লম্বা সময় অপেক্ষা, ভেন্যু বদল; এতো আয়োজনের পরও করোনাভাইরাসের ছোবল থেকে রেহাই পেল না আইপিএল। টুর্নামেন্ট শুরুর চতুর্থ দিনেই ধরা পড়েছে কোভিড-১৯ এর উপস্থিতি। আক্রান্ত হয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের পেসার থাঙ্গারাসু নাটরাজন।

আরটি-পিসিআর টেস্টে নাটরাজনের পজিটিভ ফল আসার কথা বুধবার বিবৃতিতে জানায় আইপিএল কর্তৃপক্ষ। হায়দরাবাদ দলের বাকিদের থেকে তাকে আলাদা করে আইসোলেশনে রাখা হয়েছে। এই পেসারের কোনো উপসর্গ নেই বলে জানানো হয়েছে বিবৃতিতে।

হায়দরাবাদের চিকিৎসক দল নিশ্চিত করেছে, নাটরাজনের সঙ্গে ঘনিষ্ঠ সংস্পর্শে এসেছেন আরও ছয় জন। তাদেরকে আপাতত রাখা হয়েছে আইসোলেশনে।

এদের মধ্যে ক্রিকেটার ছিলেন কেবল বিজয় শঙ্কর। বাকিরা হলেন দলের ম্যানেজার বিজয় কুমার, ফিজিওথ্যারাপিস্ট শ্যাম সুন্দর জে, চিকিৎসক অঞ্জনা ভান্না, লজিস্টিক ম্যানেজার তুষার খেদকার ও নেট বোলার পেরিয়াস্বামি গানেসান।

এদিন সকালে করা আরটি-পিসিআর টেস্টে নাটরাজনের সংস্পর্শে আসা ছয়জনসহ দলের বাকি সবার ফলই নেগেটিভ এসেছে। তাই দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে তাদের আজকের ম্যাচটি যথা সময়েই হবে, নিশ্চিত করেছে আইপিএল কর্তৃপক্ষ।

আইপিএলের চলতি আসরটি শুরু হয়েছিল ভারতে। কিন্তু গত মে মাসে বেশ কয়েকটি দলের সদস্যরা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর মাঝপথে স্থগিত করা হয়েছিল টুর্নামেন্ট। পরে নতুন সূচিতে সংযুক্ত আরব আমিরাতে গত রোববার শুরু হয়েছে বাকি অংশ।

স্রেফ তিন দিন পরই আবার শোনা গেল কোভিড-১৯ হানা দেওয়ার কথা। তবে আপাতত খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্তই নিয়েছে কর্তৃপক্ষ।

সূত্রঃ বিডিনিউজ