লামায় ব্যাথামুক্ত স্বাভাবিক প্রসব বিষয়ে বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত

লামা প্রতিনিধি :  
বান্দরবানের লামা উপজেলায় ব্যাথামুক্ত স্বাভাবিক প্রসব বিষয়ে বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স উদ্যোগে সোমবার (২৩ আগস্ট) দিনব্যাপী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর হল রুমে এই সেমিনার হয়। সেমিনার বাস্তবায়নের সার্বিক সহযোগিতা করেন স্কয়ার ফার্মাসিউটিক্যাল্স লিমিটেড।

উক্ত সেমিনার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলার সিভিল সার্জন ডা. অংসুই প্রু মার্মা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মহিউদ্দিন মাজেদ চৌধুরী এর সভাপতিত্বে ও মেডিকেল অফিসার ডা. মনিরুজ্জামান মোহাম্মদ এর উপস্থাপনায় অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক (ডিডি-এফপি) ডা. অংচালু, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা জামাল ও আলীকদম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মাহতাব উদ্দিন চৌধুরী, জুনিয়র কনসালট্যান্ট (মেডিসিন) ডা. মোহাম্মদ শাহবাজ, জুনিয়র কনসালট্যান্ট (গাইনী) ডা. মাকসুদা বেগম, ইউএনএফপিএ জেলা প্রতিনিধি ধনরঞ্জন ত্রিপুরা, স্কয়ার ফার্মাসিউটিক্যাল্স লিমিটেড এর টেরিটরি ম্যানেজার পঙ্কজ কুমার হালদার, মেডিকেল রিপ্রেজেন্টিভ মোঃ মেহেদী হাসান প্রমুখ।

সেমিনারে স্লাইড প্রেজেন্টেশন করেন লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও কনসালট্যান্ট এনেসথেসিয়ালোজিস্ট ডা. মোঃ মহিউদ্দিন মাজেদ চৌধুরী। পরে তিনি বিভিন্ন প্রশ্নোত্তর পর্বে অংশ নেন।

এসময় লামা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জুবাইরা বেগম, আলীকদম উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. দিদারুল ইসলামসহ লামা-আলীকদম উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।