রামুতে অসহায়দের মানবিক সহায়তা দিয়েছে সুশাসনের জন্য নাগরিক ‘সুজন’

নিজস্ব প্রতিবেদক, রামু:
রামুতে বন্যা ও করোনায় বির্পযস্ত গ্রামীণ অসহায় মানুষকে মানবিক সহায়তা দিয়েছে, সুশাসনের জন্য নাগরিক (সুজন)। গতকাল বুধবার (৪ আগস্ট) বেলা ১২টায় রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের যোগাযোগ দূর্ভোগের জনপদ মনিরঝিল গ্রামে সুজন নেতৃবৃন্দরা অসহায় মানুষকে এই মানবিক সহায়তা হিসেবে নগদ অর্থ ও স্বাস্থ্য সুরক্ষার জন্য সাবান বিতরণ করেছেন। সুশাসনের জন্য নাগরিক (সুজন) কক্সবাজার জেলা ও রামু উপজেলার যৌথ উদ্যোগে ‘মনিরঝিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে’ এই মানবিক সহায়তা প্রদান করা হয়।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) রামু উপজেলার সভাপতি মাষ্টার মোহাম্মদ আলম বলেন, সুজন মানুষের কথা বলে। তাই বন্যা ও করোনায় বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়িয়ে, অসহায় মানুষের জন্য কিছু করার চেষ্টা করেছি আমরা। রামুর যোগাযোগ দূর্ভোগের জনপদ মনিরঝিল ও কাউয়ারখোপের অসহায় মানুষের পাশে ক্ষুদ্র প্রয়াসে হলেও দাঁড়ানোর চেষ্টা করেছি।

ত্রাণ বিতরণ কালে উপস্থিত ছিলেন, কবি-প্রাবন্ধিক এম সুলতান আহমদ মনীরি, সুশাসনের জন্য নাগরিক (সুজন) কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক সাংবাদিক মাহাবুবুর রহমান, সহ-সভাপতি ও জারাইলতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসাইনুল ইসলাম মাতবর, নির্বাহী সদস্য ও কক্সবাজার মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ রমজান আলী, সুশাসনের জন্য নাগরিক (সুজন) রামু উপজেলার সভাপতি মাষ্টার মোহাম্মদ আলম, সহ-সভাপতি ও বাঁকখালী উচ্চ বিদ্যালয়ের নির্বাহী পরিচালক কিশোর বড়ুয়া, সাধারণ সম্পাদক ও রামু মনসুর আলী সিকদার আইডিয়্যাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হাশেম, যুগ্ম-সাধারণ সম্পাদক ও রামু ল্যাবেরটরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুবুল আলম, নির্বাহী সদস্য সাংবাদিক খালেদ শহীদ, মেরিন ইঞ্জিনিয়ার জয়নাল আবেদিন, সাংবাদিক সোয়েব সাঈদ, মনিরঝিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মোহাম্মদ ও কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. ওসমান গণি প্রমুখ।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান বলেন, সুশাসনের জন্য নাগরিক (সুজন) সাধারণ মানুষের জন্যে কাজ করে। বর্তমানে বন্যায় ও করোনায় বিপর্যস্ত গ্রামের কেটে খাওয়া মানুষগুলো কর্মহীন হয়ে পড়েছে। এই সময়ে সুশাসনের জন্য নাগরিক (সুজন) মানবতার সেবায় এগিয়ে আসার চেষ্টা করেছে। সুজন সকল ভাল কাজের সাথে রয়েছে। সুজন নেতা সাংবাদিক মাহাবুবুর রহমান সমাজের বিত্তবান মানুষকে কর্মহীন অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহŸান জানিয়ে বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং পরিবার ও সমাজে করোনার বিষয়ে সকলকে সচেতন থাকতে হবে।