রামুতে ‘এসিডে তরুণীর মুখ ঝলসে’ যুবক গ্রেপ্তার

অনলাইন ডেস্কঃ
কক্সবাজারের রামুতে ‘বিয়ের তিনদিন আগে’ এক তরুণীর মুখ এসিডে ঝলসে দিয়েছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার রাতে অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানান, রাত ৯টায় কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের মাঝিরকাটা এলাকা থেকে এসিড ছুড়ে তরুণীর মুখ ঝলসে দেওয়ার অভিযোগে নুরুল আবছার নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল জানিয়েছেন, সোমবার ভোররাতে রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের মাঝিরকাটা এলাকায় এ ঘটনা ঘটে।

ভূক্তভোগী তরুণী তৈয়বা বেগম (২২) রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের মাঝিরকাটা এলাকার মোজাফ্ফর আহমদের মেয়ে।

অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম জানান, ওই তরুণী কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ভূক্তভোগী পরিবারের বরাতে তিনি জানান, তিন মাস আগে তৈয়বা বেগমের ছোট ভাই আজিজ মওলা প্রতিবেশী বাদশা মিয়ার তামাক ক্ষেতে দিনমজুর হিসেবে খাটে। তার ভাই মজুরি বাবদ কিছু টাকা পেতেন।

এনিয়ে বাদশা মিয়ার ছেলে নুরুল আবছারের সঙ্গে আজিজ মওলার মধ্যে বিরোধ হয়। এতে ক্ষিপ্ত হয়ে নুরুল আবছার লোকজন নিয়ে ‘মাস দুয়েক আগে তৈয়বাদের বাড়িতে হামলা চালায়’। এ ঘটনায় ভুক্তভোগী পরিবার আদালতে ‘মামলা করার প্রচেষ্টায় ছিল’। এতে দুই পরিবারের মধ্যে আরও ‘বিরোধ সৃষ্টি হয়’।

এদিকে, পাশের গ্রামের এক যুবকের সঙ্গে তৈয়বার বিয়ের আগামী শুক্রবার দিন ঠিক হয়। অন্যদিকে, বিরোধের জেরে তৈয়বার ‘বিয়ে ভণ্ডুলের চেষ্টা চালায় নুরুল আবছার’। প্রতিপক্ষের লোকজন এসিড নিক্ষেপ করে বলে ভুক্তভোগী পরিবারের দাবি বলেন তিনি।

ওই তরুণীর মা নূর আয়েশা জানান, নুরুল আবছার তৈয়বার বিয়ে ভণ্ডুল করতে তৈয়বার হবু বরের বাড়িতে গিয়ে নানা কুৎসা রটায়।

তিনি বলেন, “সোমবার ভোররাতে প্রকৃতির ডাকে সাড়া দিতে আমার সঙ্গে তৈয়বা বাড়ি থেকে বের হয়। এ সময় পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা নুরুল আবছার ও অজ্ঞাত এক ব্যক্তি তৈয়বাকে লক্ষ্য করে এসিড ছুঁড়ে মারে। তৈয়বার চিৎকারে স্বজন ও প্রতিবেশীরা এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।”

এতে তৈয়বার মুখমন্ডলের বাম পাশ ঝলছে যায়। আঘাতের কারণের বাম চোখ থেকে পানি ঝরছে। উপস্থিত লোকজন তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় গর্জনিয়া পুলিশ ফাঁড়িতে মৌখিকভাবে অভিযোগ করার কথা জানান নুর আয়েশা।

সূত্রঃ বিডিনিউজ