রামুতে আনসার ভিডিপি’র বৃক্ষরোপন অভিযান উদ্বোধন করলেন ইউএনও প্রণয় চাকমা

সোয়েব সাঈদঃ
রামুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও মহান স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে বৃক্ষরোপন অভিযান ২০২১ পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে আনসার ভিডিপি-সদস্যদের চারা বিতরণ করা হয়েছে। রবিবার (২৭ জুন) সকাল ১১টায় রামু উপজেলা আনসার-ভিডিপি কার্যালয় প্রাঙ্গনে বৃক্ষরোপন অভিযানের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা।

রামু উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফরিদুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-রামু উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সরওয়ার উদ্দিন। অনুষ্ঠানে রামু উপজেলা আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপক এম ওসমান সরওয়ার, ২য় কর্মকর্তা (পিও) কপিল বড়ুয়া, রামু, উপজেলা আনসার ভিডিপি প্রশিক্ষিকা আরজিনা আকতার বক্তব্য রাখেন। অনুষ্ঠানে উপজেলার অর্ধ শতাধিক আনসার-ভিডিপি সদস্য-সদস্যা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা বলেন- বাসযোগ্য পৃথিবীর জন্য সবুজ বৃক্ষরাজির বিকল্প নেই। গাছ মানুষের অকৃত্রিম বন্ধু। গাছ অক্সিজেনের পাশাপাশি নিত্য প্রয়োজনীয় উপকরণ তৈরীতে ব্যবহৃত হচ্ছে। মানুষের রোগব্যাধি নিরাময়েও ব্যবহৃত হচ্ছে গাছের উপকরণ। গাছের মাধ্যমে মানুষ বিভিন্নভাবে উপকৃত হচ্ছে। তাই প্রতিটি ব্যক্তিকে বৃক্ষরোপনের মাধ্যমে নিরাপদ ও বাসযোগ্য পৃথিবী গড়তে এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন- করোনা পরিস্থিতিতে জীবন ঝূঁকি নিয়ে আনসার-ভিডিপি সদস্যরা দেশ ও জনকল্যাণে নিবেদিতপ্রাণ হয়ে কাজ করে যাচ্ছে। তৃণমুল জনপদের আইনশৃঙ্খলা রক্ষায় আনসার-ভিডিপি সদস্যরা নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে।

আলোচনা সভা শেষে শেষে আনসার ভিডিপি-সদস্যদের চারা বিতরণ ও উপজেলা পরিষদ কম্পাউন্ডে চারা রোপন করেন অতিথিবৃন্দ।