লামায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মোঃ নাজমুল হুদা, লামাঃ
গৌরব,ঐতিহ্য, সংগ্রাম ও অর্জন পথচলার বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী স্বাস্থ্যবিধি বান্দরবানের মেনে লামায় পালিত হয়েছে। বুধবার (২৩ জুন,২০২১ ইং-) বিকাল ৩ টায় লামা বাজারস্থ জেলা পরিষদ গেস্ট হাইজের ২য় তলায় হলরোমে রাজনৈতিক এ দলের প্রতিষ্ঠাবার্ষিকী কেক কাটাও উপলক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন লামা উপজেলা আ,লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা,সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ জহিরুল ইসলাম।

আরও বান্দরবান জেলা আ, লীগের সহ সভাপতি ও দুই জেলা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শেখ মাহবুবুর রহমান, জেলা পরিষদ সদস্য নারীনেত্রী ফাতেমা পারুল,জেলা আ,লীগের সদস্য জাহানারা বেগম,লামা উপজেলা আ, লীগের সহ সভাপতি যথাক্রমে প্রশান্ত ভট্টাচার্য্য,বিজয় আইচ,আক্তার কামাল (মাইজা মিয়া),মোঃ শাখাওয়াত হোসেন,দুই যুগ্মসম্পাদক ও ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা,মিন্টু কুমার সেন, সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ, মোঃ আলমগীরসহ বিভিন্ন স্থরের উপজেলা, পৌরসভাসহ আ,লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীবৃন্দ।

প্রসংগত,বাংলাদেশ আওয়ামী লীগ, বাংলার মাটি ও মানুষের পাশে ৭২ বছর। দেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্বদানকারী দল বাংলাদেশে আওয়ামী লীগ ১৯৪৯ সালের ২৩ জুন পুরনো ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়।অসাম্প্রদায়িক রাজনৈতিক চেতনায় বঙ্গবন্ধু মুজিবুর রহমান প্রচেষ্টায় ১৯৫৫ সালে মুসলিম শব্দটি বাদ দেওয়া হয়। পরবর্তী বিভিন্ন সময় আন্দোলন -সংগ্রাম মাধ্যমে আজকের বাংলাদেশ বিনিমার্ণে গুরুত্বপূর্ণ অবদান রাখে এ রাজনৈতিক দল।