নৌকার বিদ্রোহীদের দলীয় পদে রাখা হবে না : হানিফ

অনলাইন ডেস্কঃ
বিভিন্ন নির্বাচনে নৌকা প্রতীকের বিদ্রোহী হিসেবে যারা নির্বাচন করেছেন তাদের দলীয় পদে রাখা হবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

সোমবার (২১ জুন) চট্টগ্রাম সার্কিট হাউজে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

হানিফ বলেন, ‘আওয়ামী লীগ করার পরও বিভিন্ন নির্বাচনে দলীয় প্রতীক নৌকার বিরুদ্ধে যারা নির্বাচনে অংশগ্রহণ করেছেন তাদের দলীয় কোনো পদে রাখা হবে না। আগামী সম্মেলনের সময় এ বিষয়টি সবাই খেয়াল রাখবেন।’

তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগ অনেক বড় সংগঠন। এ দেশে আমাদের লক্ষ-কোটি নেতাকর্মী রয়েছেন। হুট করে যে কাউকে দলে অন্তর্ভুক্ত করা যাবে না। বিশেষ করে যুদ্ধাপরাধে কিংবা অনৈতিক কাজে যুক্তদের দলে অন্তর্ভুক্ত করা যাবে না। তবে নতুন কেউ যদি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দলে যোগ দিতে চায়, তাদের কেন্দ্রের অনুমোদন নিয়ে যোগদান করতে হবে।’

এছাড়া দীর্ঘদিন ধরে যারা আওয়ামী লীগের সহযোগী সংগঠনে কাজ করেছেন, তাদের আওয়ামী লীগে নেয়া হবে বলে জানান ক্ষমতাসীন দলের এ নেতা।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাঈদ মাহমুদ আল স্বপন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন ও চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম।

সূত্র: জাগোনিউজ