গোল মিলবে, বিশ্বাস আর্জেন্টিনা কোচের

ক্রীড়া ডেস্কঃ
চিলির বিপক্ষে সুযোগ তৈরির তুলনায় গোল মেলেনি। দারুণ ফ্রি কিকে একমাত্র গোলটি করেন লিওনেল মেসি। উরুগুয়ের বিপক্ষে সুযোগ যে আরও কম মিলবে, তা জানা আছে লিওনেল স্কালোনির। তবে গোল পাওয়ার ব্যাপারে আশাবাদী আর্জেন্টিনা কোচ।

ব্রাসিলিয়ার মানে গারিঞ্চ স্টেডিয়ামে শনিবার বাংলাদেশ সময় সকাল ৬টায় উরুগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা। চিলির বিপক্ষে ১-১ ড্র দিয়ে কোপা আমেরিকার এবারের আসর শুরু করে স্কালোনির দল।

কোপা আমেরিকার রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে। ১৪টি শিরোপা আছে আর্জেন্টিনার শোকেসে। মাঠের দ্বৈরথের আগে আক্রমণভাগকে গোলের জন্য আরও কার্যকরী হওয়ার বার্তা দিলেন স্কালোনি।

“গোলের সুযোগ তৈরি করা এবং সেগুলো কাজে লাগানো সবসময়ই ভালো ব্যাপার। সেদিক থেকে আমরা সুযোগগুলো কাজে লাগাতে পারিনি; কিন্তু যেভাবে (চিলির বিপক্ষে) দল খেলেছে আমরা আশাবাদী এবং দ্বিতীয়ার্ধে কিছু বিষয় আমরা যৌক্তিকভাবে ঠিকঠাক করে নিয়েছিলাম।”

“যেভাবে আমরা আক্রমণ করছি, নিশ্চিতভাবে বল জালে জড়াবেই। এটা একটু দুঃশ্চিন্তার বিষয় হত, যদি দল গোলের সুযোগ তৈরি করতে না পারত। তবে নিশ্চিতভাবে খেলার ধরনের কারণে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে চিলি ম্যাচের চেয়ে কম সুযোগ পাব আমরা।”

উরুগুয়েকে বিশ্বের সেরা দলগুলোর একটি মনে করেন স্কালোনি। তাই দেখছেন জমজমাট লড়াইয়ের সম্ভাবনা।

“ইতিহাসের কারণে উরুগুয়ের প্রতি অগাধ শ্রদ্ধা রয়েছে আমাদের। দেশটিতে আমার অনেক বন্ধু আছে এবং উরুগুয়েকে আমরা বিশ্বের সেরা দলগুলোর একটি মনে করি।”

“সবাই নিজেকে মেলে ধরতে চাইবে, এটা কঠিন একটা ম্যাচ হতে যাচ্ছে। উরুগুয়ের উঁচু মানে সেন্টার ফরোয়ার্ড, দারুণ সব মিডফিল্ডার আছে। দীর্ঘদিন ধরে তারা রক্ষণেও ভালো। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দুটি দল মুখোমুখি হবে।”

চিলি ম্যাচের আগে সেরা একাদশ সম্পর্কে ধারণা দিয়েছিলেন স্কালোনি। উরুগুয়ের ম্যাচের আগে এ নিয়ে ভীষণ সতর্ক আর্জেন্টিনা কোচ।

“সেরা একাদশ প্রায় চূড়ান্ত করে ফেলেছি। সেটা আমি বলব না, কিন্তু একটি-দুটি পরিবর্তন ছাড়া আগের ম্যাচের মতোই থাকবে। দুটি শক্ত প্রতিপক্ষের বিপক্ষে টানা ম্যাচ খেলা কঠিন।

সূত্রঃ বিডিনিউজ