করোনার কারণে আবারও স্থগিত এশিয়া কাপ ক্রিকেট

ক্রীড়া ডেস্কঃ
করোনাভাইরাসের কারণে আবারও স্থগিত করা হলো এশিয়া কাপ ক্রিকেট। এবারের এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়, আগামী জুন মাসে। সে লক্ষ্যে লঙ্কানরা প্রস্তুতিও প্রায় শেষ করে এনেছিল। কিন্তু ভারতীয় উপমহাদেশে করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে আরও একবার স্থগিত করা হলো মহাদেশীয় টুর্নামেন্টটি।

গত বছরই এই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আয়োজক ছিল পাকিস্তান। যদিও টুর্নামেন্টটির ভেন্যু ছিল আরব আমিরাতে। কিন্তু করোনাভাইরাসের কারণে গত বছরও এশিয়া কাপটি স্থগিত করা হয়।

এবারের আয়োজক দেশ শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা আজ কলম্বোয় সাংবাদিকদের বলেন, ‘বর্তমান অবস্থার কারণে এ বছরের জুনে টুর্নামেন্টটা আয়োজন করা সম্ভব নয়।’

গত বছর স্থগিত করা হলেও পরবর্তী দিন-তারিখ নিয়ে মোটামুটি একটা ধারণা দেয়া গিয়েছিল। কিন্তু এবার স্থগিত ঘোষণা করার পর এশিয়া কাপ ক্রিকেট পরবর্তীতে কবে অনুষ্ঠিত হবে সে সম্পর্কে কোনো ইঙ্গিত দেয়া যায়নি।

অ্যাশলে ডি সিলভা জানিয়েছেন, ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের আগে আর এ টুর্নামেন্ট নিয়ে কোনো আশা দেখা যাচ্ছে না। কারণ, আগামী দুই বছরের জন্য প্রতিটি দলই পরিকল্পনা সাজিয়েছে। এর মধ্যে এশিয়া কাপের জন্য কোনো উইন্ডো আর বের করা সম্ভব হবে না।

অ্যাশলে ডি সিলভা সব জানিয়ে দিলেও আনুষ্ঠানিক ঘোষণাটি আসবে কিন্তু এশিয়ান ক্রিকেট কাউন্সিলের পক্ষ থেকে। অ্যাশলে ডি সিলভা তেমনটাই জানিয়েছেন।

করোনাভাইরাসের মারাত্মক সংক্রমণের কারণে উপমহাদেশের প্রায় প্রতিটি দেশেই সতর্কাবস্থা জারি করেছে। প্রতিটি দেশেই বিমান চলাচল নিয়ন্ত্রণ করেছে। সুতরাং এশিয়া কাপ যে আয়োজন করা সম্ভব হবে না, সেটা বলাই বাহুল্য।

সূত্র: জাগোনিউজ