স্বাস্থ্য খাতে দুর্নীতি আড়াল করতে রোজিনাকে আটক: জাসদ

অনলাইন ডেস্কঃ
সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে রেখে নির্যাতন এবং মামলা দিয়ে গ্রেপ্তারের নিন্দা জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ।

জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার মঙ্গলবার এক বিবৃতিতে বলেন, স্বাস্থ্য খাতের দুর্নীতি আড়াল করতেই এই সাংবাদিককে গ্রেপ্তার করানো হয়েছে বলে তারা মনে করছেন।

নথি চুরির অভিযোগ তুলে সোমবার প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনাকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটকে রাখা হয়। পরে অফিসিয়াল সিক্রেটস আইনে তার বিরুদ্ধে মামলা দিয়ে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার তাকে আদালতের মাধ্যমে পাঠানো হয় কারাগারে।

স্বাস্থ্য খাতের দুর্নীতি নিয়ে সম্প্রতি বেশ কয়েকটি প্রতিবেদন প্রকাশ করেছিলেন রোজিনা।

জাসদের বিবৃতিতে বলা হয়, “রোজিনা ইসলামকে আটকে রেখে নির্যাতন ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির ঘটনা প্রমাণ করল, করোনার মধ্যে স্বাস্থ্য খাতে ভয়ংকর দুর্নীতির ঘটনা আড়াল ও প্রমাণ লোপাট করতে লুটেরা ব্যবসায়ী-দুর্নীতিবাজ অফিসার-অসৎ রাজনীতিকদের সিন্ডিকেট এখনও স্বাস্থ্য মন্ত্রণালয়ে সক্রিয় আছে।”

জাসদের বিবৃতিতে রোজিনাকে আটকে রাখার জন্য দায়ীদের শাস্তি দেওয়ার দাবি জানানো হয়।

“স্বাস্থ্য মন্ত্রনালয়ের যে কর্মকর্তা ও কর্মচারীরা সাংবাদিক নির্যাতনের এই ন্যক্কারজনক ঘটনার সাথে জড়িত, তাদের অবিলম্বে সরকারি চাকরি থেকে অপসারণ এবং আইনের হাতে সোপর্দ করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানাচ্ছি।”

রোজিনাকে ছেড়ে দিয়ে বরং স্বাস্থ্য খাতে দুর্নীতিতে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের জোট শরিক দল জাসদের নেতারা।

সূত্র: বিডিনিউজ