২৯ মে পর্যন্ত কওমি মাদরাসা বন্ধ রাখার নির্দেশ

অনলাইন ডেস্কঃ
দেশের সব কওমি মাদরাসা আগামী ২৯ মে পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। রোববার (১৬ মে) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়েরের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশসহ সারাবিশ্বে চলমান করোনা মহামারিতে সম্প্রতি সংক্রমণের ঊর্ধ্বগতি দেখা দেয়ায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা এবং সার্বিক নিরাপত্তা বিবেচনা করে এবং কোভিড ১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শক্রমে দেশের সব কওমি মাদরাসা আগামী ২৯ মে পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সময়ের মধ্যে কওমি মাদরাসার সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ রাখতে বলা হয়েছে। বন্ধের দিনগুলোতে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হয়।

এদিকে আগামী ১৭ মে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল এবং ২৪ মে থেকে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয় খোলার ঘোষণা দিয়েছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বর্তমানে সেটি পিছিয়ে ২৯ মে করা হয়েছে। আবাসিক হল খোলার সিদ্ধান্ত পেছাবে কি-না তা জানানো হয়নি। এ বিষয়ে পরে ঘোষণা দেয়া হবে বলে জানা গেছে। ২৯ মে পর্যন্ত বাড়ানো হয়েছে প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের স্কুলের ছুটি।

অন্যদিকে গতকাল শনিবার রাতে স্কুল-কলেজে ২৩ মে থেকে সশরীরে ক্লাস নেয়ার সিদ্ধান্ত পিছিয়ে ২৯ মে করা হয়েছে। এর একদিন পর বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত পেছানো হয়।

সূত্র: জাগোনিউজ