প্রাথমিকের ছুটি বাড়ল ২৯ মে পর্যন্ত, ক্লাস চলবে অনলাইনে

অনলাইন ডেস্কঃ
করোনাভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য প্রাথমিক স্কুলের চলমান ছুটি আগামী ২৯ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। শনিবার স্কুল-কলেজের চলমান ছুটি বাড়ানোর পর ছুটি এবার প্রাথমিক স্কুলের ছুটি বাড়ানো হলো।

রোববার (১৬ মে) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ছুটির মেয়াদ বাড়ানো তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আগামী ২৯ মে পর্যন্ত সব ধরনের সরকারি/ বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের চলমান ছুটি বাড়ানো হয়েছে। এ সময়ে নিজেদের ও অন্যদের করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষার লক্ষ্যে শিক্ষার্থীরা নিজ নিজ বাসস্থানে অবস্থান করবে। পাশাপাশি অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চলমান লকডাউন (বিধিনিষেধ) আরও এক সপ্তাহের জন্য বাড়ানো হয়েছে। ১৭ মে থেকে ২৩ মে পর্যন্ত বিধিনিষেধ ষষ্ঠ দফা বাড়িয়ে আজ প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্থ্যসেবা বিভাগ কর্তৃক সময়ে সময়ে জারি করা নির্দেশনা ও অনুশাসনসমূহ শিক্ষার্থীদের মেনে চলতে হবে।

শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবকরা নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পরিবীক্ষণ করবে। সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা তাদের নিজ নিজ শিক্ষার্থীরা যাতে বাসস্থানে অবস্থান করে নিজ নিজ পাঠ্যবই অধ্যয়ন করে সে বিষয়টি সংশ্লিষ্ট অভিভাবকদের মাধ্যমে নিশ্চিত করবেন।

সূত্র: জাগোনিউজ