উচ্চশব্দে সাউন্ডবক্স বাজিয়ে পিকআপে মহড়া, ১৭ যুবককে জরিমানা

অনলাইন ডেস্কঃ
লক্ষ্মীপুরের কমলনগরে উচ্চশব্দে সাউন্ডবক্স বাজিয়ে ঈদ উৎসবে মেতে উঠেছিল পিকআপভর্তি শিশু-কিশোর ও যুবকরা। এতে স্বাস্থ্যবিধি ও সড়ক পরিবহন আইন অমান্য করার অপরাধে ৪১ জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৭ জনের কাছ থেকে ছয় হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়।

আর অপ্রাপ্তবয়স্ক হওয়ায় আটক ২৪ জনকে মৌখিকভাবে সতর্ক করে ছেড়ে দেয়া হয়৷ রোববার (১৬ মে) দিবাগত রাত ১২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। ইউএনও নিজেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

উপজেলা প্রশাসন জানায়, উপজেলা পরিষদ এলাকায় বিকেলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় রামগতির আলেকজান্ডারগামী সাউন্ডবক্সসহ তিনটি পিকআপ ভ্যান ভর্তি ৪১ জনকে আটক করা হয়।

তারা স্বাস্থ্যবিধি ও সড়ক পরিবহন আইন অমান্য করায় তাদেরকে আটক করা হয়েছে। পরে সংক্রামক রোগ আইন ২০১৮ ও সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী ১৭ মামলায় ১৭ জনকে জরিমানা করা হয়।

ইউএনও মো. কামরুজ্জামান বলেন, স্বাস্থ্যবিধি ও সড়ক আইন অমান্য করে আটককৃত ৪১ জন আনন্দভ্রমণে বের হয়েছিল। এরমধ্যে ১৭ জনকে জরিমানা করা হয়েছে। বাকিরা অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ছেড়ে দেয়া হয়েছে।

সূত্রঃজাগোনিউজ