বাড়তে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

অনলাইন ডেস্কঃ
দেশের বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানোর চিন্তাভাবনা করছে সরকার। পরিস্থিতি পর্যালোচনা করে শিক্ষা মন্ত্রণালয়ের টেকনিক্যাল কমিটির সদস্যরা এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে জানা গেছে।

গত ফেব্রুয়ারিতে করোনার সংক্রমণ কমে যাওয়ায় ঈদের পর ২৩ মে স্কুল-কলেজ ও ২৪ মে বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার ঘোষণা দেয় সরকার। তবে নতুন করে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ায় সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে গেছে।

এমন পরিস্থিতিতে দ্রুত সময়ের মধ্যে করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। এই পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর চিন্তাভাবনা করা হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক শনিবার জাগো নিউজকে বলেন, পরিস্থিতি পর্যালোচনা করা হচ্ছে। দ্রুত এ বিষয়ে সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।

এদিকে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সংশ্লিষ্ট একাধিক কর্মকর্তা জানান, বর্তমান পরিস্থিতিতে করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা রয়েছে। বিষয়টি বিবেচনা করে টেকনিক্যাল কমিটির সদস্যরা শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানোর চিন্তাভাবনা করছেন। চলতি সপ্তাহে এ বিষয়ে ঘোষণা আসবে বলেও জানান তারা।

গত বছরের ৮ মার্চ দেশে করোনার সংক্রমণ দেখা দেয়ার পর থেকে ১৮ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়। সেই ছুটি বাড়তে বাড়তে এ বছরের মার্চ পর্যন্ত চলে আসে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় টিভি, রেডিও ও অনলাইনে পাঠদান কার্যক্রম চালিয়ে আসছে সরকার।

সূত্রঃ জাগোনিউজ