পিএসজিতে আরও ৪ বছর নেইমার

ক্রীড়া ডেস্কঃ
সকল গুঞ্জনের ইতি টেনে পিএসজিতেই থাকছেন নেইমার। প্যারিসের ক্লাবটির সঙ্গে ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়িয়েছেন ব্রাজিলিয়ান তারকা।

এক বিবৃতিতে শনিবার নেইমারের চুক্তির বিষয়টি জানায় লিগ ওয়ানের দল পিএসজি।

২০১৭ সালে রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে ফরাসি ক্লাবটিতে যোগ দেন নেইমার। এরপর থেকে বিভিন্ন সময়ে তার কাতালান দলটিতে ফেরা নিয়ে খবর বের হয়েছে। তিনি নিজেও অনেক সময় বার্সেলোনায় ফেরার ইচ্ছার কথা জানিয়েছেন।

আপাতত ২০২৫ পর্যন্ত আর বার্সেলোনায় ফেরা হচ্ছে না নেইমারের। ফরাসি মিডিয়ার খবর, নতুন চুক্তি অনুযায়ী পিএসজিতে বছরে তিন কোটি ইউরো বেতন পাবেন নেইমার।

চুক্তির মেয়াদ বাড়ানোর পর ক্লাবের ওয়েবসাইটে নিজের প্রতিক্রিয়া জানান ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড।

“২০২৫ পর্যন্ত ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে পেরে আমি খুশি। সত্যিটা হলো, ক্লাবের প্রকল্পের অংশ হতে পেরে আমি খুব খুশি। দলটির হয়ে অনেক শিরোপা জিততে চাই, আমাদের সবচেয়ে বড় স্বপ্ন হলো চ্যাম্পিয়ন্স লিগ, সেটা জিততে চাই।”

মূলত ইউরোপিয়ান শীর্ষ প্রতিযোগিতায় সাফল্য পেতেই বিশাল অর্থ ব্যয়ে নেইমারকে দলে টেনেছিল পিএসজি। গতবার সেই স্বপ্ন পূরণের খুব কাছে গিয়েছিল দল। কিন্তু ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে হেরে স্বপ্ন ভাঙে নেইমারদের। এবারের আসরে দল থেমেছে শেষ চারে।

চ্যাম্পিয়ন্স লিগে অবশ্য সময়টা ভালো কাটেনি নেইমারের। গত চার মৌসুমে প্রতিযোগিতার নকআউট পর্বে দলের ১৫ ম্যাচের পাঁচটিতে খেলতে পারেননি। যে ১০ ম্যাচ খেলেছেন সেখানেও ভালো করতে পারেননি, গোল কেবল দুটি।

গত সপ্তাহে সেমি-ফাইনালের প্রথম লেগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে গোল না পেলেও পারফরম্যান্স খারাপ ছিল না নেইমারের। কিন্তু গত মঙ্গলবার ফিরতি লেগে তিনি ছিলেন নিজের ছায়া হয়ে। দল হেরে যায় ২-০ গোলে। দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে হেরে বিদায় নেয় দল।

সব মিলিয়ে পিএসজির হয়ে ১১২ ম্যাচে ৮৫ গোল করেছেন নেইমার। তিনটি লিগ শিরোপাসহ জিতেছেন মোট নয়টি ট্রফি।

দলের আরেক তারকা ফরোয়ার্ড কিয়িলান এমবাপের সঙ্গেও চুক্তির মেয়াদ বাড়ানোর চেষ্টা করছে পিএসজি। আগামী মৌসুম শেষে ২২ বছর বয়সী ফরাসি বিশ্বকাপজয়ী এই ফুটবলারের সঙ্গে ক্লাবটির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে।

সূত্রঃ বিডিনিউজ