নতুন অধিনায়ক নিয়ে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা!

ক্রীড়া ডেস্কঃ
ঘরের মাঠে টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে জেতার পর এবার বাংলাদেশ সফরে আসার অপেক্ষায় শ্রীলঙ্কা ক্রিকেট দল। দুই সপ্তাহের সফরে আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে লঙ্কানরা। সে লক্ষ্যে আগামী ১৬ মে বাংলাদেশ পৌঁছাবে তারা।

তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজের জন্য নিয়মিত দলের বেশ কয়েকজন খেলোয়াড়কে ছাড়াই আসবে শ্রীলঙ্কা। শুধু তাই নয়, নিয়মিত অধিনায়ক দিমুথ করুনারাত্নের বদলে উইকেটরক্ষক কুশল জেনিথ পেরেরাকে দেয়া হবে নেতৃত্বভার। তার ডেপুটি হিসেবে থাকবেন কুশল মেন্ডিস।

শ্রীলঙ্কার শীর্ষস্থানীয় দৈনিক ডেইলি নিউজ তাদের প্রতিবেদনে জানাচ্ছে এ খবর। বৃহস্পতিবার ডেইলি নিউজকে এ কথা জানিয়েছেন শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা। বাংলাদেশ সফরের জন্য ১৮ জনের স্কোয়াডে দুই নতুন মুখ থাকবে বলে জানিয়েছেন তিনি।

বোর্ডের সঙ্গে বেতন-ভাতাজনিত দ্বন্দ্বের কারণে সিনিয়র ক্রিকেটাররা বাংলাদেশ সফরে নাও আসতে পারে- এমন গুঞ্জন শোনা যাচ্ছিল আগেই। তবে সেটি উড়িয়ে দিয়েছেন লঙ্কান বোর্ডের কর্মকর্তা। তার মতে, ২০২৩ বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে তরুণ খেলোয়াড়দের দায়িত্ব দিতে চলেছেন তারা।

ডেইলি নিউজকে সেই কর্মকর্তা বলেছেন, ‘আমরা ২০২৩ বিশ্বকাপের দিকে মনোযোগ দিচ্ছি। এটা খেলোয়াড়দের অভিজ্ঞতা সঞ্চারের জন্য বড় একটা সুযোগ। আমরা নতুন অধিনায়ক তৈরি করতে চাচ্ছি এবং সম্ভাব্য সহ-অধিনায়ক হিসেবে কুশল মেন্ডিসকে বিবেচনা করা হচ্ছে।’

বাংলাদেশ সফরে শ্রীলঙ্কার সম্ভাব্য স্কোয়াড
কুশল জেনিথ পেরেরা (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, আভিশকা ফার্নান্দো, কুশল মেন্ডিস, ধনঞ্জয় ডি সিলভা, আশেন বান্দারা, ভানিন্দু হাসারাঙ্গা, নিরোশান ডিকভেলা, দাসুন শানাকা, ওশাদা ফার্নান্দো, দুশমন্থ চামিরা, বিনুরা ফার্নান্দো, শিরান ফার্নান্দো, চামিকা করুনারাত্নে, আসিথা ফার্নান্দো, রমেশ মেন্ডিস এবং আকিলা ধনঞ্জয়।

সূত্রঃ জাগোনিউজ