৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা এক সপ্তাহ পেছাচ্ছে

অনলাইন ডেস্কঃ
৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার সময় পেছাচ্ছে। পূর্ব ঘোষিত সময়ের চাইতে এক সপ্তাহ পেছানো হচ্ছে বলে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) সূত্রে জানা গেছে। এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার জন্য ১৫ অক্টোবর দিন ধার্য করেছিল পিএসসি।

পিএসসি সূত্র জানিয়েছে, ১৫ অক্টোবর হিন্দুধর্মাবলম্বীদের বিজয়া দশমী অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সে কারণে ওই তারিখে পরীক্ষা নেয়া হবে না। এটি এক সপ্তাহ পেছানো হয়েছে বলে পিএসসির একজন সদস্য বিষয়টি নিশ্চিত করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এই সদস্য জানান, আগামী ১৫ অক্টোবর হিন্দু ধর্মের বিজয়া দশমী পালন করা হবে। শুরুতে পরীক্ষার দিন নির্ধারণ করার সময় তা লক্ষ্য করা হয়নি। এ কারণে সম্প্রতি কমিশন সভা করে ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার সময় পেছানোর সিদ্ধান্ত নেয়। সেখানে এক সপ্তাহ সময় বাড়ানো হয়েছে বলেও জানান তিনি।

এদিকে ৪৩তম বিসিএস আবেদনের সময় ৩১ জানুয়ারির পরিবর্তে ৩১ মার্চ পর্যন্ত বৃদ্ধি করা হয়। পরে আবার তা দুই মাস বাড়িয়ে দেয়া হয়। সে অনুসারে মে মাসের শেষদিন পর্যন্ত প্রার্থীরা এতে আবেদনের সুযোগ পাবেন।

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষা ক্যাডারে ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেয়া হবে।

সূত্রঃ জাগোনিউজ