করোনার ২য় ঢেউ মোকাবেলায় জেলা সদর হাসপাতাল কমিটির জরুরী সভা অনুষ্ঠিতঃ কক্সবাজারবাসির জন্য আরো একশ আইসিইউ দাবি এমপি কমলের

সংবাদ বিজ্ঞপ্তিঃ
বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর দ্বিতীয় ঢেউ মোকাবেলা ও চিকিৎসায় সরকারের স্বাস্থ্য মন্ত্রনালয় বরাবরে কক্সবাজারবাসির জন্য আরো একশটি আইসিইউ বেড, হাইফ্লো নজেলকেনোলাসহ পর্যাপ্ত চিকিৎসা সরঞ্জাম ও জনবলের চাহিদাপত্র প্রেরন করেছেন জেলা সদর হাসপাতাল ব্যাবস্থা কমিটির সভাপতি আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি।

১৭ এপ্রিল (শনিবার) কক্সবাজার জেলা সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক এ চাহিদাপত্র পাঠানো হয়।

জরুরী সভা শেষে কক্সবাজার-৩(সদর-রামু) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল সাংবাদিকদের জানান, কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ মোকাবেলা ও চিকিৎসায় সরকারের স্বাস্থ্য মন্ত্রনালয়ের মন্ত্রী বরাবরে কক্সবাজারবাসির জন্য আরো একশটি আইসিইউ বেড, হাইফ্লো নজেলকেনোলাসহ পর্যাপ্ত জনবলের চাহিদাপত্র পাঠানো হয়েছে।

তিনি বলেন, করোনা ভাইরাসে বিশ্ব আজ বিপর্যস্থ। বাংলাদেশেও এর অশনিসংকেত দেখা দিয়েছে। করোনা প্রাদুর্ভাবের ভয়াবহতার এ পর্যায়ে কক্সবাজারের ২৭ লক্ষ জনগণ, প্রায় ১৩ লক্ষ রোহিঙ্গা এবং কক্সবাজারে বসবাসকারী বিদেশিসহ সাড়ে ৫ হাজার মানুষের চিকিৎসার সুবিধারর্তে এই একশটি আইসিইউ সহ প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম প্রয়োজন বলে স্বাস্থ্যমন্ত্রীকে জানানো হয়েছে। এমপি কমল সকলকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

পরে তিনি হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন এবং চিকিৎসাধীন রোগীদের খবরা-খবর নেন। এসময় হাসপাতালের চিকিৎসক, ব্যবস্থাপনা কমিটির সদস্য রুস্তম আলী চৌধুরীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।