বেসরকারি শিক্ষক নিয়োগে সুখবর আসছে

অনলাইন ডেস্কঃ
বেসরকারি শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশে টেকনিক্যাল কিছু কাজ বাকি রয়েছে। সেগুলো শেষ করতে একটু সময় লাগছে। সেজন্য চাকরি প্রত্যাশীদের আরেকটু ধৈর্য ধরতে হবে। শিগগিরই নিয়োগ প্রত্যাশীরা সুখবর পাবেন।

মঙ্গলবার (১৬ মার্চ) গণবিজ্ঞপ্তির বিষয়ে জানতে চাইলে এসব কথা বলেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন।

তিনি বলেন, গণবিজ্ঞপ্তির পক্ষে-বিপক্ষে অনেকগুলো গ্রুপ কাজ করছে। এই অবস্থায় যদি গণবিজ্ঞপ্তি প্রকাশের তারিখ ঘোষণা করে দেই, তাহলে অনেক সমস্যা হতে পারে। গণবিজ্ঞপ্তি প্রকাশের কাজ পিছিয়ে যেতে পারে। তবে বিজ্ঞপ্তি প্রকাশের কাজ পিছিয়ে যাক সেটি এনটিআরসিএ চায় না। সেজন্য এই মুহূর্তে তারিখ ঘোষণা করতে পারছি না।

এনটিআরসিএ চেয়ারম্যান বলেন, আমি চাকরি প্রত্যাশীদের আরেকটু ধৈর্য ধরতে বলব। আমরা সব কাজ গুছিয়ে নিচ্ছি। ৫৭ হাজার প্রার্থীর তথ্য যাচাই-বাছাই করছি। নির্ভুলভাবে নিয়োগ সম্পন্ন করতে এই কাজ করা হচ্ছে। শিগগিরই নিয়োগ প্রত্যাশীরা সুখবর পাবেন।

এদিকে গত এক বছর আগে সারাদেশ থেকে বেসরকারি স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রায় ৬০ হাজার শিক্ষক শূন্য পদের তালিকা চূড়ান্ত করা হয়।

তৃতীয় গণবিজ্ঞপ্তির মাধ্যমে এসব পদে নিয়োগ দেয়ার কথা রয়েছে। তবে নিবন্ধিতদের একটি অংশ আদালতে মামলা দায়ের করায় এসব শূন্যপদের মধ্য থেকে ৩ হাজার পদ বাকি রেখে ৫৭ হাজার জন শিক্ষক নিয়োগ দেয়ার প্রক্রিয়া শুরু করেছে এনটিআরসিএ।

সূত্রঃ জাগোনিউজ