স্বাস্থ্যবিধি মানাতে ফের মোবাইল কোর্ট হবে: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্কঃ
দেশে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির মুখে জনসাধারণকে স্বাস্থ্যবিধি মানাতে আগের মতো কঠোর হচ্ছে সরকার। সোমবার সচিবালয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ বার্তা দেন।

তিনি বলেন, অধিকাংশ মানুষ স্বাস্থ্যবিধি মানছেন না। সুতরাং কঠোর হওয়া ছাড়া বিকল্প নেই। মানুষ যাতে স্বাস্থ্যবিধি মেনে চলে, তা নিশ্চিত করতে আবারও ভ্রাম্যমাণ আদালত বসবে। মাস্ক না পরলে, স্বাস্থ্যবিধি না মানলে- আগের মতো জরিমানা করা হবে।

ইতোমধ্যে জেলা পর্যায়ে এ বিষয়ে কয়েকটি নির্দেশনা দিয়ে চিঠি পাঠানোর কথা জানিয়ে জাহিদ মালেক বলেন, স্বাস্থ্যবিধি মানাতে আগের সিদ্ধান্তগুলো বাস্তবায়ন করতে বলা হয়েছে। মাস্ক ব্যবহার না করলে মোবাইল কোর্ট জরিমানা করবেন। নো মাস্ক, নো সার্ভিস কর্মসূচি আরও কঠোরভাবে প্রয়োগ করবেন। বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে অতিথি নিয়ন্ত্রণ করবেন।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে শিক্ষা মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে। সংক্রমণ বাড়তে থাকলে নিশ্চয়ই শিক্ষা প্রতিষ্ঠান খোলার ঝুঁকি নেওয়া হবে না। এ বিষয়ে করোনা-সংক্রান্ত জাতীয় কমিটির সঙ্গেও আলোচনা হতে পারে।

এ সময় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আব্দুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিব আলী নূর, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্রঃ সমকাল