কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহনে সচেতনতা বৃদ্ধিতে একলাব-ইউনিসেফের মতবিনিময় সভা

প্রেস বিজ্ঞপ্তিঃ
বৈশি^ক মহামারী কোভিড-১৯ করোনা ভাইরাসে মৃত্যু ও আক্রান্তের হার কমাতে হলে প্রতিটি নাগরিককে কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহন করতে হবে। এজন্য সরকার আন্তরিক ও নিরলস প্রচেষ্টার মাধ্যমে উন্নত দেশের চেয়ে দ্রুততম সময়ে বাংলাদেশে ভ্যাকসিন জনসাধারণের মাধ্যমে বিনামূল্যে প্রদান করছে। এর সুফল পেতে হলে সবাইকে ভ্যাকসিন গ্রহন করতে হবে।

বেসরকারী উন্নয়ন সংস্থা একলাবের আয়োজনে এবং ইউনিসেফের সহযোগিতায় দ্বীপ উপজেলা মহেশখালীতে কোভিড-১৯ ভ্যাকসিনেশন বিষয়ক মতবিনিময় সভায় বক্তারা এ অভিমত ব্যক্ত করেন। সোমবার (১৫ মার্চ) বেলা ১২টায় মহেশখালী উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মহেশখালী উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মুহাম্মদ মাহফুজুল হক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিনুয়ারা বেগম। এতে উপস্থিত ছিলেন- উপজেলা কৃষি অফিসার ফরহাদ জামান, মডেল থানার ওসি মোহাম্মদ আব্দুল হাই। এছাড়াও সরকারী বেসরকারী বিভিন্ন কর্মকর্তাগণ, একলাবের কমিউনিটি এনগেজমেন্ট অফিসার তারেকুল হাসান রাসেল, ফিনান্স ও এডমিন অফিসার মোহাম্মদ আমানগীর ও আইরিন সুলতানা সভায় উপস্থিত ছিলেন।

একলাব ইউনিসেফ প্রকল্পের ইনফরমেশন সার্ভিস প্রোভাইডার শাহেদ আলীর সঞ্চালনায় সভায় একলাব রেডিও নাফ সংস্থায় ইউনিসেফের সহযোগিতায় চলমান গুরুত্বপূর্ণ কার্যক্রমসমূহ কোভিড ভ্যাকসিনেশন বিষয়ক মাইকিং, পোস্টার, ফেষ্টুন, লিফলেট বিতরণ, মাস্ক বিতরণ, আন্তব্যক্তিক যোগাযোগ, রেডিও লিশেনার ক্লাবের কাছে ম্যাগাজিন প্রোগ্রামিং নিয়ে আলোচনা করা হয়। এছাড়া ইউনিয়ন ও কমিউনিটি পর্যায়ে মতবিনিময় সভা সহ বিভিন্ন কার্যাবলী মাল্টিমিডিয়ার মাধ্যমে উপস্থাপন করেন- প্রকল্পের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার সাখাওয়াত আমীন।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান বলেন- কোভিড-১৯ ভ্যাকসিন নেয়ার জন্য সচেতন করতে গেলে প্রথমেই গুজবকে প্রতিহত করতে হবে। গুজব প্রতিহত করতে একলাবের ক্যাম্পেইন কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। মহেশখালী উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মুহাম্মদ মাহফুজুল হক বিভিন্ন ক্যাশ প্রোগ্রাম এবং কোভিড-১৯ ভ্যাকসিনেশন কার্যক্রম আরো বেগবান করার জন্য মহেশখালীর প্রতি ইউনিয়নে মাইকিং, পোষ্টারিং ও একলাব ভলান্টিয়ারের সহযোগিতা কামনা করেন। একলাব রেডিও নাফের প্রোগ্রাম ম্যানেজার মো. রাশিদুল হাসান বলেন- ইউনিসেফের সহযোগিতায় একলাব সবখানে সচেতনমূলক অনুষ্ঠান পরিচালনা করছে। এর আসল উদ্দেশ্যে জনগণকে মহামারী করোনা ভাইরাস থেকে সুরক্ষা প্রদান ও সচেতন করা।