পিএসজিতেই থাকছেন দি মারিয়া

ক্রীড়া ডেস্কঃ
আনহেল দি মারিয়ার দলবদলের সম্ভাবনা নিয়ে তেমন কোনো গুঞ্জন শোনা যায়নি। তারপরও পিএসজির সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষের পথে থাকায় কিছুটা অনিশ্চয়তা তো ছিলই। সেটাও এবার কেটে গেল। এক বছরের চুক্তি নবায়ন করেছেন আর্জেন্টাইন তারকা।

ক্লাবের ওয়েবসাইটে শুক্রবার দি মারিয়ার সঙ্গে নতুন চুক্তির খবর দেয় পিএসজি। সে অনুযায়ী, ২০২২ সালের জুন পর্যন্ত এখানে থাকবেন তিনি। রাখা হয়েছে এক বছর বাড়ানোর শর্তও।

২০১৫ সালের অগাস্টে প্যারিসে আসার পর থেকে ক্রমেই দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন জাতীয় দলের হয়ে ১০৪ ম্যাচে ২০ গোল করা এই অ্যাটাকিং মিডফিল্ডার। চলতি মৌসুমে যখন নেইমার ও কিলিয়ান এমবাপে চোটের কারণে একসঙ্গে বাইরে ছিলেন, তখন ফরোয়ার্ড হিসেবেও আলো ছড়ান তিনি।

দলটির হয়ে মোট ২৪৮ ম্যাচ খেলে ৮৭টি গোল করেছেন দি মারিয়া, ক্লাবের ইতিহাসে যা অষ্টম সর্বোচ্চ। সতীর্থদের দিয়ে করিয়েছেন ৯৯টি গোল, ক্লাবের সর্বোচ্চ অ্যাসিস্টের তালিকায় আছেন দুইয়ে। ১০৩টি নিয়ে তার ওপরে কেবল বসনিয়ার সাবেক মিডফিল্ডার সাফেত সুসিচ।

গত পাঁচ বছরে পিএসজির হয়ে চারটি করে লিগ ওয়ান, ফরাসি কাপ ও ফরাসি লিগ কাপসহ মোট ১৬টি শিরোপা জিতেছেন রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই ফুটবলার।

সূত্রঃ বিডিনিউজ