সব শিক্ষক-কর্মচারীকে টিকার জন্য নিবন্ধনের নির্দেশ

অনলাইন ডেস্কঃ
শিক্ষাপ্রতিষ্ঠানের সকলকে করোনার টিকা নিতে বলা হয়েছে। এজন্য ৪০ বছরের কম বয়সী শিক্ষক-কর্মচারীদেরও সুরক্ষা অ্যাপ ও সার্ভারে নিবন্ধন করতে নির্দেশ দেয়া হয়েছে। সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের এনআইডির তথ্য ইতোমধ্যে সফটওয়্যারে অন্তর্ভুক্ত করা হয়েছে।

সুরক্ষা ওয়েবসাইটে করোনা ভ্যাকসিন নিবন্ধন ফরম পূরণ করে শিক্ষক-কর্মচারীদের নিজ নিজ এনআইডি দিয়ে নিবন্ধন করা যাবে।

বৃহস্পতিবার (১১ মার্চ) সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, সুরক্ষা ওয়েবসাইটে শিক্ষাপ্রতিষ্ঠান নামে একটি ক্যাটাগরি অন্তর্ভুক্ত করে স্কুল-কলেজের শিক্ষক ও কর্মচারীদের এনআইডির তথ্য আপলোড করা হয়েছে। শিক্ষকও কর্মচারীরা এনআইডির তথ্য দিয়ে নিবন্ধন করতে পারবেন। শিক্ষাপ্রতিষ্ঠান ক্যাটাগরিতে শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী নামে দুটি সাবকলাম রয়েছে। তাই সংশ্লিষ্ট সবাইকে অবিলম্বে করোনা টিকা গ্রহণ নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে শিক্ষা অধিদফতর ও শিক্ষা বোর্ডগুলোকে।

এতদিন সুরক্ষা অ্যাপে শিক্ষাপ্রতিষ্ঠান ক্যাটাগরিতে শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষক ক্যাটাগরি থাকলেও ৪০ বছরের কম বয়সী শিক্ষকরা টিকা নিতে নিবন্ধন করতে পারছিলেন না। তবে সার্ভার ও অ্যাপে সব শিক্ষকের তথ্য অন্তর্ভুক্ত হওয়ায় এখন থেকে ৪০ বছরের কম বয়সীরাও টিকা নিতে নিবন্ধন করতে পারবেন।

সূত্রঃ জাগোনিউজ