জাতীয় ফুটবল দলে পাঁচ নতুন মুখ

ক্রীড়া ডেস্কঃ
নেপালে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় টুর্নামেন্টের জন্য বাংলাদেশ ফুটবল দলের আবাসিক ক্যাম্প শুরু হতে যাচ্ছে আগামী শনিবার। এই ক্যাম্পের জন্য জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে ২৪ জনের নাম ঘোষণা করেছেন। যেখানে নতুন মুখ ৫টি। এর বাইরে অনূর্ধ্ব-২৩ দল থেকে ৭ জনকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে। সেখানে একজন ছাড়া বাকিরা সবাই নতুন।

আগামী ২৩ থেকে ২৯ মার্চ নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় এই টুর্নামেন্ট। বাংলাদেশ ও নেপাল ছাড়া অংশ নেবে কিরগিজস্তান।

আই লিগ খেলতে অধিনায়ক জামাল ভূঁইয়া এখন কলকাতায় রয়েছেন। কলকাতা মোহামেডানের হয়ে খেলা এই মিডফিল্ডারকে নিয়েই দল ঘোষণা করেছেন জেমি।

গত ৪ ডিসেম্বর দোহায় কাতারের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ২৩ জনের দল থেকে বাদ পড়েছেন ৯ জন। তারা হলেন- তপু বর্মণ, মোহাম্মদ ইব্রাহিম, তৌহিদুল আলম সবুজ, রবিউল হাসান, আতিকুর রহমান ফাহাদ, ইয়াসিন খান, এমএস বাবলু, পাপ্পু হোসেন ও নাবিব নেওয়াজ জীবন।

ক্যাম্পে ডাক পাওয়া নতুনরা হলেন- বসুন্ধরা কিংসের ডিফেন্ডার রিমন হোসেন, মুক্তিযোদ্ধার ডিফেন্ডার মো. ইমন, মেহেদি হাসান, ফরোয়ার্ড মেহেদী হাসান রয়েল ও মোহামেডানের ডিফেন্ডার হাবিবুর রহমান সোহাগ।

২৪ সদস্যের দল

গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম সোহেল ও আনিসুর রহমান জিকো।

ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, রিমন হোসাইন, টুটুল হোসেন বাদশা, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, ইমন, মেহেদী হাসান, সোহাগ।

মিডফিল্ডার: মানিক মোল্লা, জামাল ভূঁইয়া, মাসুক মিয়া জনি , রাকিব হোসেন, বিপলু আহমেদ, সাদ উদ্দিন, মাসুক মিয়া জনি ও সোহেল রানা।

ফরোয়ার্ড: মতিন মিয়া, সুমন রেজা, মেহেদী হাসান ও মাহবুবুর রহমান সুফিল।

সূত্রঃ জাগোনিউজ