সেন্ট মার্টিন সৈকতে পরিচ্ছন্নতা অভিযান চালালেন জেলা ছাত্রলীগ সভাপতি এস এম সাদ্দাম

হাফিজুল ইসলাম চৌধুরী :
কক্সবাজার জেলা ছাত্রলীগ সভাপতি এস এম সাদ্দাম হোসাইন প্রবাল দ্বীপ সেন্ট মার্টিন সৈকতে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছেন।

বুধবার (১০ ফেব্রুয়ারি) সেন্ট মার্টিন সফরকালে সৈকতে ময়লা আবর্জনার ছড়াছড়ি দেখে তাৎক্ষণিক সেন্ট মার্টিন ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সৈকত পরিস্কার-পরিচ্ছন্নতা কাজে নেমে পড়েন জেলা ছাত্রলীগ সভাপতি।

উখিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মুকবুল হোসেন মিথুন বলেন- ধারাবাহিক ইতিবাচক কর্মকাণ্ডের অংশ হিসাবে জেলা ছাত্রলীগ সভাপতি এসএম সাদ্দাম হোসাইন সেন্ট মার্টিন সৈকত পরিস্কার করেছেন। জাতির পিতার আদর্শের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ তরুণদের নিয়ে যে কাজ করে যাচ্ছে তা অভাবনীয়। আমরা একজন সচেতন হলে হবেনা, সবাইকে সচেতন হতে হবে নিজ নিজ জায়গা থেকে।

কক্সবাজার জেলা ছাত্রলীগ সভাপতি এস এম সাদ্দাম হোসাইন বলেন- সামুদ্রিক প্রাণী, জীব বৈচিত্র্য দিন দিন লোপ পেয়ে যাচ্ছে আমাদের নিক্ষিপ্ত ময়লা তথা প্লাস্টিক বোতল, গাছের গুড়ি, ভাঙ্গাচোরা প্লাস্টিকের টুকরো ও পলিথিন ফেলার কারনে। এসব নিক্ষিপ্ত ময়লার আঘাতে মরে চরে ভেসে আসে কাঁকড়া, কাছিম, তিমি, শামুকসহ নাম না জানা হাজার হাজার সামুদ্রিক প্রাণী। এসব প্রাণীকে বাঁচানোর জন্য তিনি সবাইকে একযোগে কাজ করার আহবান জানান।