পণ্ডিত সত্যপ্রিয় মহাথের শিক্ষাবৃত্তি- ২০২১ মনোনয়ন কমিটি গঠিত

নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদ ট্রাস্ট পরিচালিত পণ্ডিত সত্যপ্রিয় মহাথের শিক্ষাবৃত্তি- ২০২১ প্রদানে শিক্ষাবৃত্তি মনোনয়ন কমিটি গঠন করা হয়েছে।

৫ ফেব্রুয়ারি ২০২১ খ্রিস্টাব্দ কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদের সাধারণ সভায় উক্ত কমিটি গঠিত হয়েছে।

সভায় কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদের মহিলা বিষয়ক সম্পাদক শিক্ষিকা ববিতা বড়ুয়াকে আহবায়ক এবং সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শিক্ষক সিপন বড়ুয়াকে সদস্য সচিব করে ১৭ সদস্য বিশিষ্ট উক্ত মনোনয়ন কমিটি গঠন করা হয়।

মনোনয়ন কমিটিতে প্রত্যেক উপজেলা শাখার সভাপতি/সাধারণ সম্পাদককে সদস্য করা হযেছে।

উল্লেখ্য, বাংলাদেশী বৌদ্ধদের তৃতীয় সর্বোচ্চ ধর্মীয়গুরু, একুশে পদকপ্রাপ্ত, আন্তর্জাতিক খ্যাতিমান সংঘপুরোধা, বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার সাবেক সভাপতি, কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদের মহামান্য প্রধান উপদেষ্টা, রামু কেন্দ্রীয় সীমা মহাবিহারের অধ্যক্ষ, মাননীয় উপসংঘরাজ পণ্ডিত সত্যপ্রিয় মহাথের মহোদয়ের নামে গত ২০২০ সালে উক্ত শিক্ষাবৃত্তি চালু করে কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদ। এবার দ্বিতীয় বারের মত এই শিক্ষাবৃত্তির আয়োজন করতে যাচ্ছে কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদ।

এদিকে পরিষদের সভাপতি ভদন্ত প্রজ্ঞানন্দ ভিক্ষু মহোদয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সাধারণ সভায় বক্তব্য রাখেন পরিষদের সাাধারণ সম্পাদক বাবু শুভংকর বড়ুয়া, সহ-সভাপতি বাবু মৃনাল বড়ুুয়া, সাংগঠনিক সম্পাদক বাবু বিপক বড়ুয়া বিটু, অর্থ সম্পাদক বাবু রাজু বড়ুয়া, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আশীষ বড়ুয়া, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক বাবু শাওন বড়ুয়া শান্ত, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শিক্ষক সিপন বড়ুয়া, নির্বাহী সদস্য শিক্ষক সুবাস বড়ুয়া প্রমূখ।