আজ থেকে কমতে পারে শীত

অনলাইন ডেস্কঃ
সারাদেশের তাপমাত্রা আজ রোববার থেকে কিছুটা বাড়তে পারে। এতে শীতের প্রকোপ কমে আসবে। গত দু’দিন তাপমাত্রার খুব একটা পরিবর্তন হয়নি। এ কারণে সারাদেশেই কম-বেশি শীত অনুভূত হয়েছে। আবহাওয়া অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে শনিবারও দেশের সাত জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে ছিল। ৯ জেলার তাপমাত্রা ছিল ১০ ডিগ্রির কাছাকাছি। নওগাঁ, পাবনা, যশোর, চুয়াডাঙ্গা ও শ্রীমঙ্গলে মৃদু শৈত্যপ্রবাহ ছিল। এসব জেলায় শীত আরও কয়েক দিন অব্যাহত থাকতে পারে।

আবহাওয়াবিদ আব্দুল মান্নান জানান, শীতের প্রকোপ কমে আসবে। এখন যেসব এলাকায় শৈত্যপ্রবাহ চলছে, তা এই সপ্তাহের মধ্যেই কমে আসতে পারে।

শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৯ দশমিক ৫, পাবনার ঈশ্বরদীতে ৯ দশমিক ৭, যশোর ও চুয়াডাঙ্গায় ৯ দশমিক ২, নওগাঁর বদলগাছীতে ৯ ও কুড়িগ্রামের রাজারহাটে ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

অন্যদিকে বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় গতকালের তাপমাত্রা ছিল ১৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহে ১১, চট্টগ্রামে ১৩ দশমিক ৯, সিলেটে ১৩ দশমিক ৯, রাজশাহীতে ১০ দশমিক ৫, রংপুরে ১১, খুলনায় ১২ ও বরিশালে ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

সূত্রঃ সমকাল