ঝুঁকিমুক্ত গাঙ্গুলি, তবে আরো পর্যবেক্ষণে থাকতে হবে

অনলাইন ডেস্কঃ
হঠাৎ করেই হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলিকে। তবে তিনি এই মুহূর্তে ঝুঁকিমুক্ত রয়েছেন বলে জানানো হয়েছে বিসিসিআই থেকে। যদিও আরও ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে কলকাতার মহারাজকে।

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর দ্রুত সৌরভ গাঙ্গুলির এনজিওগ্রাম করা হয়। কলকাতার উডল্যান্ড হাসপাতালের ডাক্তাররা আফতাব খান জানিয়েছেন, এনজিওগ্রামের পর সৌরভ গাঙ্গুলি সচেতন রয়েছেন এবং সাড়া দিচ্ছেন।

ডাক্তার আফতাব খান বলেছেন, ‘সৌরভ গাঙ্গুলিকে এনজিওগ্রাম করা হয়েছে। তিনি এখন স্থিতিশীল অবস্থায় রয়েছেন। আগামী ২৪ ঘণ্টা তাকে পর্যবেক্ষণে রাখা হবে। তিনি পুরোপুরি সচেতন রয়েছেন। তার হৃদপিন্ডে দুটি ব্লক পাওয়া গেছে। ওই দুটিকেই সারিয়ে তুলতে হবে। এই মুহূর্তে তিনি স্থিতিশীল অবস্থায় রয়েছেন। সোমবার আমরা আবার এ নিয়ে বসবো। তখন সিদ্ধান্ত নেবো কি করতে হবে আমাদেরকে। আমাদের প্রথম কাজ হবে, সৌরভ গাঙ্গুলিকে একটা ভালো অবস্থায় নিয়ে আসা। তিনি এখন ঝুঁকিমুক্ত এবং ভালোভাবে কথাও বলছেন।’

জিমনেসিয়ামে গিয়ে ব্যায়াম করার সময়ই সৌরভ গাঙ্গুলি জানান, তার বুকে ব্যাথা করছে। এরপরই দ্রুত তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। বিসিসিআইতে সৌরভের এক কাচের মানুষ সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, শনিবারও সকালেই জানিয়েছেন তার বুকে ব্যাথা করছে। এরপরই হাসাপাতালে নিয়ে আসা হয়।

সেই সূত্র বলেন, ‘দাদা বলছিলেন তার বুকে ব্যাথা করছে। তখনই তাকে হাসপাতালে নেয়া হয়। সঙ্গে সঙ্গেই তার এনজিওগ্রাম করা। এখন আপাতত ঝুঁকিমুক্ত রয়েছেন তিনি।’

সূত্রঃ জাগোনিউজ