উখিয়া প্রেস ক্লাবের নব-নির্বাচিত কার্যকরী কমিটির শপথ গ্রহণ

সংবাদ বিজ্ঞপ্তি:
উখিয়া প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দদের শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

১০ ডিসেম্বর (বৃহস্পতিবার) বেলা ১২টার দিকে উপজেলা হলরুমে শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শপথ পাঠ করান উখিয়া প্রেসক্লাবের প্রধান পৃষ্ঠপোষক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমদ।

প্রেস ক্লাবের নবনির্বাচিত পরিষদের মধ্যে শপথ বাক্য পাঠ করেন সভাপতি এসএম আনোয়ার হোসেন, সহ-সভাপতি সাইফুর রহিম শাহীন, হুমায়ুন কবির জুশান, সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুল। অর্থ সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরী, সাহিত্য সাংস্কৃতিক ও প্রকাশনা সম্পাদক কাজী হুমায়ুন কবির বাচ্চু,দপ্তর ও ক্রীড়া সম্পাদক মাহামুদুল হক বাবুল। নির্বাহী সদস্য যথাক্রমে; ফারুক আহমদ, হানিফ আযাদ, নুর মুহাম্মদ সিকদার ও ওবাইদুল হক আবু চৌধুরী।

শপথ পাঠ অনুষ্ঠানে উখিয়া প্রেসক্লাব সভাপতি সাঈদ মোঃ আনোয়ার উপজেলা প্রশাসন ও নির্বাচন পরিচালনা কমিটির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমরা যে মর্মে শপথ নিয়েছি তা সুষ্টু ভাবে পালন করে যেতে চাই সবার দোয়া কামনা করি। আমরা উখিয়া প্রেসক্লাব উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে কাজ করতে চাই। উপজেলা প্রশাসন আমাদের অভিভাবক হিসেবে সুপরামর্শ দিয়ে এবং আমাদের ভুল- ত্রুটি হয়ে থাকলে সেসব সংশোধন করে দিয়ে আমাদের সহযোগীতা করবেন বলে আমরা আশা করছি।

বিশেষ অতিথি উখিয়া থানার অফিসার ইনচার্জ সঞ্জুর মোর্শেদ নবনির্বাচিতদের শুভেচ্ছা জানিয়ে বলেন, সাংবাদিক আর প্রশাসন আমরা একে অপরের পরিপূরক। সাংবাদিকরা আমাদের তথ্য দিয়ে সহযোগীতা করেন। আমরা এমন ভাবে কাজ করবো যে উখিয়ার সাংবাদিক আর প্রশাসনকে সারা বাংলাদেশের মডেল হিসেবে উপস্থাপন করা যায়।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান বলেন, পুরাতন কমিটি যে ভালো কাজটি করেছে নতুন কমিটি তার ধারাবাহিকতা বজায় থাকে। আমাদের বাংলাদেশে সাংবাদিক সমাজে এই ধারাটি রয়েছে। বিশ্বের বুকে আমরা উন্নয়নের রোল মডেল হিসেবে নিজেদেরকে দাঁড় করিয়েছি। উখিয়ায় আজ বৈশ্বিক রাজধানী, সারা পৃথিবী এইখানে আছে। ভালো কাজের পক্ষে, সরকারের উন্নয়ন কাজের পক্ষে, জনগণের যেটা ভালো হবে সেটার পক্ষে উখিয়ার জনগণ ঐক্যবদ্ধ থাকবেন। আমরা যেন সবাই মিলেমিশে কাজ করতে পারি।

শপথ গ্রহণ অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রেসক্লাবের প্রধান পৃষ্ঠপোষক নিজামুদ্দিন আহমেদ বলেন, সাংবাদিক পেশাটি সব যুগে সব কালে গর্বের একটি পেশা। সাংবাদিকতা সমাজের দর্পন, সমাজের প্রকৃত চেহারাটা সাংবাদিকরা তুলে আনেন। বাংলাদেশের স্বাধীনতার ইতিহাসে সাংবাদিকের অবদান অস্বীকার করার সুযোগ নেই। সমাজের অনিয়ম, দুর্নীতির খবর সাংবাদিকরা তুলে আনেন। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী পত্রিকার খবর দেখে দরিদ্র অসহায় মানুষ দের পাশে দাড়ানোর জন্য তাৎক্ষণিক নির্দেশ দিচ্ছেন। উখিয়ার অনিয়ম, অসংগতি গুলো আপনারা তুলে ধরবেন, আমাদের জানাবেন। আমরা যথাযথ ব্যবস্থা নিবো। সাংবাদিকের লেখনীর মাধ্যমে আমাদের কাজের জন্য মানসিক প্রশান্তি পেয়ে থাকি। সবাইকে সাথে নিয়ে যেন উখিয়া প্রেসক্লাব আগামী দিনে আরো সামনে এগিয়ে যেতে পারে।

পরে জেলা প্রশাসকের উপহার করোনা ভাইরাস প্রতিরোধ সামগ্রী উপজেলা প্রশাসন কতৃক নবনির্বাচিত প্রেসক্লাব কমিটির নিকট হস্তান্তর করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,প্রধান নির্বাচন কমিশনার নুরুল আমিন সিদ্দিক,নুরুল হক খান ও নুরুল হক, উখিয়া প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আহসান সুমন, সদস্য যথাক্রমে শহিদ রুবেল, আবদুল্লাহ আল আজিজ, ইব্রাহিম মোস্তাফা, ফেরদৌস ওয়াহিদ, শফিউল শাহীন প্রমুখ।

উল্লেখ্য যে, গত ৫ডিসেম্বর ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়।