গর্জনিয়ার সেই ছাত্রীকে বিদ্যালয়ে ভর্তি করালেন ছাত্রলীগ নেতা হাফিজ

                                    বাল্যবিয়ের কবল থেকে রক্ষা

আমাদের রামু প্রতিবেদকঃ
কক্সবাজারের রামুর গর্জনিয়া ইউনিয়নে বাল্যবিয়ের কবল থেকে রক্ষা পাওয়া সেই ছাত্রীকে আবারও বিদ্যালয়ে ভর্তি করিয়েছেন- কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের উপপ্রচার ও গর্জনিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুল ইসলাম চৌধুরী।

মঙ্গলবার (১ডিসেস্বর) সকালে গর্জনিয়া উচ্চবিদ্যালয় কর্তৃপক্ষের আন্তরিক সহযোগিতায় বিনামূল্যে অষ্টম শ্রেণিতে ওই ছাত্রীকে নিজেই উপস্থিত থেকে ভর্তি করিয়ে দেন ছাত্রলীগ নেতা হাফিজুল ইসলাম চৌধুরী। এসময় ছাত্রীটির চোঁখেমূখে ছিলো আনন্দ আর উচ্ছ্বাস।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক কায়ছার জাহান চৌধুরী বলেন- এ ঘটনা অনেক অনুকরণীয়। এসময় তিনি রামুর ইউএনও এবং ছাত্রলীগ নেতার প্রশংসা করেন।

ওই শিক্ষার্থী জানিয়েছেন- তাদের পরিবার গরিব। তাই তার বৃদ্ধ বাবা তাঁকে দ্রুত বিয়ে দিতে চেয়েছিলো। কিন্তু সেই বিয়ে ঠেকিয়ে দেন রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণয় চাকমা। এরপর তার অনেক দখল গেছে। কিন্তু সব কিছু পেরিয়ে ইউএনও স্যার এবং ছাত্রলীগ নেতা হাফিজুল ইসলাম চৌধুরীর মাধ্যমে বিদ্যালয়ে আবারও ফিরতে পেরে সে অনেক খুশি।

ছাত্রলীগ নেতা হাফিজুল ইসলাম চৌধুরী বলেন- রামুর গর্জনিয়া ও কচ্ছপিয়া ইউনিয়নে বাল্যবিয়ের প্রবণতা বেশি। তাই অনেক শিক্ষার্থী বিদ্যালয় থেকেই ঝরে পড়েন। রামুর ইউএনও প্রণয় চাকমা বাল্যবিয়ে বন্ধে জোর প্রচেষ্টা চালাচ্ছেন। তবে এ ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধিদের আন্তরিক হতে হবে। এখন থেকে ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী ঝরা পড়া শিক্ষার্থীদের স্কুলে ফেরাতে কাজ করবে।