রামুতে যানজট রোধে ইউএনও’র নির্দেশে কাজ করছে স্কাউটস-বিএনসিসি

সোয়েব সাঈদঃ
চলমান সড়ক প্রশস্থকরণ কাজ এবং শারদীয় দূর্গোৎসব উপলক্ষ্যে রামু চৌমুহনীসহ আশপাশের সড়কে কয়েকদিন ধরে বিরাজ করছে চরম যানজট। তাই নিরাপদ সড়ক দিবসে জনদূর্ভোগ লাঘবে যানজট নিরসনে সড়কে এসে ভূমিকা রাখলেন রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা।
এছাড়া উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে যানজট নিরসনে বৃহষ্পতিবার (২২ অক্টোবর) থেকে কাজ শুরু করেছে বাংলাদেশ স্কাউটস রামু উপজেলা, রামু সরকারি কলেজ বিএনসিসি ও রোভার স্কাউটস সদস্যরা। এসব স্বেচ্ছাসেবী সংগঠনের ১৭ জনের একটি দল আগামী ২৬ অক্টোবর পর্যন্ত চৌমুহনী ও আশপাশের সড়কে যানজট নিরসনে করবে।

বৃহষ্পতিবার সকালে রামু চৌমুহনী স্টেশন চত্বরে বৃষ্টি উপেক্ষা করে যানজট নিরসন কার্যক্রম তদারক করেন উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা। এসময় তিনি যানজট নিরসনে নিয়োজিত স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের দিক নির্দেশনা প্রদান করেন।

বাংলাদেশ স্কাউটস রামু উপজেলা শাখার সাধারণ সম্পাদক সুকুমার বড়ুয়া বলেন-কয়েকদিন ধরে চৌমুহনী স্টেশনে অসহনীয় যানজট ছিলো। বৃহষ্পতিবার সকাল থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার ঐকান্তিক প্রচেষ্টার ফলে পুরো স্টেশন এখন যানজটমুক্ত। তিনি আরো জানান-ইতিপূর্বেও পবিত্র ঈদুল ফিতর, ঈদুল আযহা, প্রবারণা পূর্ণিমা, শারদীয় দূর্গোৎসব সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দিবস ও অনুষ্ঠানকে ঘিরে রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমার নির্দেশনায় বাংলাদেশ স্কাউটস রামু উপজেলা, রামু সরকারি কলেজ বিএনসিসি ও রোভার স্কাউটস সদস্যরা যানজট নিরসনে প্রশংনীয় অবদান রেখেছিলো।

রামু চৌমুহনী স্টেশনের ক্রোকারীজ দোকান মালিক মোমেনুর রহমান এবং সংবাদপত্র এজেন্ট ওবাইদুল হক নোমান জানিয়েছেন-রামুর মানুষকে যানজটের দূর্ভোগ থেকে রক্ষায় উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা সবসময় সক্রিয় ও প্রশংসনীয় ভূমিকা রেখে আসছেন। তারা যানজট নিরসনে কাজ করায় স্কাউটস ও বিএনসিসি সদস্যদেরও ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছেন।

রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা জানিয়েছেন-স্কাউটস, বিএনসিসি ও রোভার স্কাউটস সদস্যরা অতীতেও যানজট নিরসনে প্রশংনীয় অবদান রেখেছে। তাই এবার চলমান সড়ক প্রশস্থকরণ কাজ ও শারদীয় দূর্গোৎসব উপলক্ষ্যে আবারো তারা মানুষের কল্যাণে স্বেচ্ছাসেবী হিসেবে সড়কে ভূমিকা পালন করছে। তিনি চৌমুহনী স্টেশনকে যানজটমুক্ত করতে পরিবহন চালক-শ্রমিক, ব্যবসায়ি সহ সবার সহযোগিতা কামনা করেছেন।