প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে রামুতে গ্রীণ এনভায়রন্টমেন্ট মুভমেন্টের বৃক্ষরাপন ও চারা বিতরণ

নিজস্ব প্রতিবেদক, রামুঃ
প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি দেশরত্ন শেখ হাসিনার জন্মদিন উদযাপন উপলক্ষে রামুতে বৃক্ষরাপন ও চারা বিতরণ কর্মসূচী পালন করছে গ্রীণ এনভায়রন্টমেন্ট মুভমেন্ট। সোমবার (২৮ সেপ্টেম্বর) বিকাল ৪টায় রামু কেন্দ্রীয় সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বৃক্ষরাপন ও চারা বিতরণ কর্মসূচী উদ্বোধন করেন, রামু থানার নবাগত অফিসার ইনচার্জ কে এম আজমিরুজ্জামান। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন, গ্রীণ এনভায়রন্টমেন্ট মুভমেন্ট কক্সবাজার জেলার যুগ্ম-সম্পাদক, বৃক্ষরাপন ও চারা বিতরণ কর্মসূচী রামু উপজেলার সমন্বয়ক এডভোকেট তানভীর শাহ।

‘আসুন শেখ হাসিনার জন্মদিনে বৃক্ষরোপন করি’ এ শ্লোগানে অনুষ্ঠিত বৃক্ষরাপন ও চারা বিতরণ কর্মসূচীতে শুভেচ্ছা বক্তৃতা করেন, গ্রীণ এনভায়রন্টমেন্ট মুভমেন্ট কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক কায়সার মাহমুদ। অনুষ্ঠানে রামু কেন্দ্রীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জসিম উদ্দিন, রামু উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক জোর্তিময় বড়ুয়া রিগ্যান, যুগ্ম-আহ্বায়ক সোহরাব কামাল জাবেদ, বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কক্সবাজার জেলা সভাপতি ইমাম হোসেন, গ্রীণ এনভায়রন্টমেন্ট মুভমেন্ট রামু উপজেলার সহ-সম্পাদক আনোয়ার হোসেন, সদস্য আরিফুল ইসলাম, শাহেদ আহমেদ, ছাত্রলীগ নেতা ইরফান, জাহেদ সহ রামু বুড্ডিস্ট স্টুডেন্ট এসোসিয়েশন, রামু ব্লাড ডোনারস্ এসোসিয়েশনের সদস্য উপস্থি ছিলেন।

বৃক্ষরাপন ও চারা বিতরণ কর্মসূচী রামু উপজেলার সমন্বয়ক এডভোকেট তানভীর শাহ জানান, ফলজ, বনজ ও ঔষধি গাছের ২০০ চারা রামু কেন্দ্রীয় সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অফিসের চর গ্রামবাসীদের মাঝে বিতরণ করা হয়েছে। একই সময়ে রশিদনগর ইউনিয়নে গ্রীণ এনভায়রন্টমেন্ট মুভমেন্টের উদ্যোগে আড়াইশত বিভিন্ন প্রজাতি গাছের চারা বিতরণ করা হয়েছে। এই কর্মসূচী বাস্তবায়নে বৃক্ষচারা দিয়ে গ্রীণ এনভায়রন্টমেন্ট মুভমেন্টকে সহযোগীতা করেছেন, কক্সবাজার-৩ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল।